সকল মেনু

আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে রানার্স আপ বাংলাদেশ

 ক্রীড়া ডেস্ক : নেপালে অনুষ্ঠিত ৮ম এন.এস.কে.এ আন্তর্জাতিক মার্শাল আর্ট কারাতে চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ কারাতে দল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশ কারাতে দলকে পৃষ্ঠপোষকতা করেছে দেশীয় স্বনামধন্য ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারী ব্র্যান্ড ওয়ালটন ও বাংলাদেশ আনসার-ভিডিপি।শনিবার প্রতিযোগিতার শেষ দিনে ৫টি স্বর্ণ পদক জয় করে বাংলাদেশি কারাতেকাররা। নেপাল সোতোকান কারাতে দো এ্যাসোসিয়েশনের আয়োজনে কাঠমান্ডুতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় টাইগার কারাতে খেলোয়াড়রা ৭টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ৩টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক জয় করেন। মেয়েদের বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন নাসিমা আক্তার জুই। প্রতিযোগিতার শেষ দিনে মহিলা একক কাতায় স্বর্ণ জিতেন মুন্নি খানম এবং রৌপ্য পান নাসিমা আক্তার জুই। মহিলাদের উন্মুক্ত কুমিতে ইভেন্টে স্বর্ণ জয় করেন মুন্নি খানম, মাইনাস ৫০ কেজি কুমিতে ব্রোঞ্জ পান বিপাশা এবং মাইনাস ৫৫ কেজি কুমিতে স্বর্ণ জিতেন নাসিমা আক্তার জুই। পুরুষ একক উন্মুক্ত কাতা ইভেন্টে স্বর্ণ জয় করেন মো. হাসান খান। পুরুষ একক কুমিতে মাইনাস ৬০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ নিজের করে নেন মো. শামীম ওসমান। তবে শামীম পুরুষ অনূর্ধ্ব-১৮ বছর বয়স ভিত্তিক একক কাতা ক্যাটাগরিতে ব্রোঞ্জ এবং উন্মুক্ত একক কুমিতে রৌপ্য পদক জিতেন। পুরুষ দলগত কুমিতে ইভেন্টেও ব্রোঞ্জ জিতে বাংলাদেশ।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন নেপালের কৃষিমন্ত্রী এন পি সাউথ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর বি গ্রুপের অতিরিক্ত পরিচালক ও হেড অফ গেমস অ্যান্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। আরো উপস্থিত ছিলেন নেপালে ওয়ালটনের পন্য বাজারজাতকারী প্রতিষ্ঠান রিদা ইনকর্পোরেশনের পরিচালক সরফরাজ আনসারী ও কুমার কাওসাল, বাংলাদেশ আনসার-ভিডিপির রাজশাহী রেঞ্জের পরিচালক পবিত্র কুমার শাহা, রেফারি কাউন্সিলের চেয়ারম্যান হুমায়ুন কবির জুয়েল এবং নেপাল কারাতে দো এ্যাসোসিয়েশনের সভাপতি বিষ্ণু বাহাদুর কার্কিসহ অন্যান্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top