সকল মেনু

ঢাবির ১০২ শিক্ষার্থী বিভাগীয় বৃত্তি পেলেন

 ঢাবি প্রতিবেদক,১৯মে : কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য বিভাগীয় বৃত্তি লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিভিন্ন বর্ষের ১০২ জন মেধাবী শিক্ষার্থী।

বিভিন্ন শিক্ষাবর্ষে বৃত্তিপ্রাপ্তরা হলেন- এমবিএ ১৬তম ব্যাচের পাঁচজন, বিবিএ ১৭তম ব্যাচের ১২ জন, বিবিএ ১৮তম ব্যাচের ১৭ জন, বিবিএ ১৯তম ব্যাচের ২৭ জন এবং বিবিএ ২০তম ব্যাচের ৩৫জন। এছাড়া, প্রত্যেক ব্যাচের মেধাতালিকার একজন করে মোট পাঁচজন এবং এ বছরের মেধাতালিকার একজনকে বৃত্তি দেওয়া হয়।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিজনেস স্টাডিজ অনুষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

এ সময় উপাচার্য দেশে বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের ওপর গুরুত্বারোপ করে বলেন, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগিতা নিয়ে এগিয়ে আসতে হবে। তিনি নৈতিক মূল্যবোধসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বিশেষ অতিথি এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এছাড়া একাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি হায়দার আহমেদ খান এফসিএ এবং অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ চৌধুরী কিরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক মো. আবদুল হাকিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top