সকল মেনু

এসএসসিতে মেধা তালিকায় এবারও বগুড়ার জয়জয়কার

 বগুড়া ব্যুরো অফিস, মো:শামছুল আলম লিটন,১৭মে: রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার সম্মিলিত মেধা তালিকায় এবারও বগুড়ার প্রতিষ্ঠান গুলোর জয়জয়কার। শিক্ষা বোর্ডের সম্মিলিত মেধা তালিকায় ২০টি প্রতিষ্ঠানের মধ্যে এবার ৮টি স্থানই দখল করেছে বগুড়ার শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে বগুড়ারাই তিনটি প্রতিষ্ঠান। বগুড়া ক্যান্টঃ পাবলিক স্কুল অ্যাণ্ড কলেজ প্রথম, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং বগুড়া জিলা স্কুল তৃতীয় স্থান দখল করেছে। এ ছাড়াও বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ ষষ্ঠ, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ ৯ম, এসওএস হারম্যান মেইনর স্কুল এন্ড কলেজ ১৩তম, বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ ১৪তম এবং বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) ল্যাব. স্কুল অ্যাণ্ড কলেজ ২০তম স্থান লাভ করেছে।
শনিবার দুপুরে এসএসসির ফলাফল প্রকাশের পর প্রতিষ্ঠানগুলোতে যেন আনন্দের বন্যা বয়ে যায়। এমন ফলাফলে শিক্ষার্থীরা উচ্ছাস প্রকাশ করে। এর প্রতিষ্ঠান প্রধানগণ ফলাফলের এই ধারা অব্যাহত রাখার প্রত্যয় ঘোষণা করেন।
বগুড়া ক্যান্টঃ পাবিলক স্কুল এন্ড কলেজ থেকে এবার ২৭১জন এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সকলেই জিপিএ ৫ পেয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিভাগ থেকে ২০৮ জন এবং ব্যবসায় শিক্ষা থেকে ৬৩ জন পরীক্ষা দিয়েছিলো।
শিক্ষা বোর্ডে দ্বিতীয় স্থান দখল করা বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার ২৫৭ জন এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে মোট ২৫১ জন। ৬ জন জিপ্এি-এ পেয়েছে। শিক্ষা বোর্ড তৃতীয় বগুড়া জিলা স্কুল থেকে ২৬২ জন এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ২৫০ জন জিপিএ ৫ পেয়েছে। ১২ জিপিএ-এ পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top