সকল মেনু

মৌলভীবাজরে ২৪টি বসতবাড়ি নদীগর্ভে বিলীন;ঝুঁকির মুখে কয়েকশত গ্রাম

 মৌলভীবাজার প্রতিনিধি,৯মে: গত দু’দিনের ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে শুক্রবার ভোর রাত থেকে মৌলভীবাজার সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের পূর্ব সাওয়াইজুড়ি এলাকায় মনু নদীর ভাঙ্গনে নদীগর্ভে বিলীন হয়ে গেছে ২৪টি পরিবারের বসতঘর ও আসবাবপত্র। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে বিলীন হওয়া বাড়ির লোকজনদের। ক্ষতিগ্রস্তরা হলেন, ওমর মিয়া, দরবেশ মিয়া, আলাই মিয়া, মনাই মিয়া, এলেমান মিয়া, তয়ছর মিয়া, কনাই মিয়া, জতি, পনও, শ্রীকান্ত, লক্ষী, ওপেন্ড ও শুশান্তসহ অনেকেই জানান, পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসন এখনো কোন ব্যবস্থা গ্রহন করেনি। প্রাথমিক অবস্থায় স্থানীয় ইউপি সদস্য ফকরুজ্জামান তার নিজ উদ্দ্যেগে শুকনো খাবার ও তার জমিতে ঘরতৈরী করে থাকার ব্যবস্থা করছেন বলে জানান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি সকল ধরনের ব্যবস্থা গ্রহন করছেন বলে জানান।  মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী আজিজ মোহাম্মদ চৌধুরী ভাঙ্গনের কথা স্বীকার করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে কি করা যাবে তা বলতে পারবেন বলে জানান। মনু নদীর বাদের অন্তত ৩০টি স্থান ঝুঁকিপূর্ন হওয়ায় আতংকে রয়েছে পৌর শহরসহ কয়েকশত গ্রামের মানুষ বলে জানান স্থানীয়রা। অতিস্বত্বর বাধ সংস্কার করে স্থায়ীভাবে বন্যা প্রতিরোধে উদ্যোগ নেবে সরকার-এমনটাই দাবী মনুনদীর পাড়ের ক্ষতিগ্রস্থ মানুষদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top