সকল মেনু

আসামে সহিংসতায় নিহত তিন জঙ্গি

 ডেস্ক রিপোর্ট,ঢাকা, ৫ মে : ভারতের  আসাম রাজ্যের কয়েকটি জেলায়  বোড়ো জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪। অবশ্য সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে তিন জঙ্গিরও।

সহিংসতা  রুখতে সেনাবাহিনীকে দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছে প্রশাসন। রোববার থেকে বোড়ো জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে সেনা সদস্যরাও।  রোববার রাতে  আসাম- অরুণাচল সীমানার শোনিতপুরে সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে তিন জঙ্গি।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, সোমবার কিছুটা নিয়ন্ত্রণে এলেও সহিংসতা অব্যাহত রয়েছে  আসামে । গত রোববারও  মৃত্যুর মিছিল দেখল ভারতের উত্তর পূর্বের এই রাজ্যটি।  নিহত জঙ্গিদের কাছে থাকা আগ্নেয়াস্ত্র ও গ্রেনেড উদ্ধার করেছে সেনাবাহিনী।  আসামের  মুখ্যমন্ত্রী তরুণ গগৈ জানিয়েছেন, সহিংসতা মোকাবিলায় আরও সেনা মোতায়েন করা হবে।

এদিকে আসামের সহিংসতা নিয়ে কেন্দ্রের সরকারকেই দোষারোপ করছে বিজেপি।  সহিংসতা প্রতিরোধে সরকারি ব্যর্থতার অভিযোগে দিল্লীতে বিক্ষোভও হয়েছে। আসামে বিক্ষোভে নামেন জঙ্গি হামলায় নিহতদের স্বজনরাও।  বিক্ষোভকারীরা জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এলাকায় না গেলে মৃতদেহের শেষকৃত্য হবে না।

শেষ পর্যন্ত দোষীদের কড়া শাস্তির আশ্বাস দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। এরপরই শেষকৃত্য সস্পন্ন করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top