সকল মেনু

রাবিতে চারদিনেও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ ব্যবস্থা

 ক্যাম্পাস প্রতিবেদক,রাবি, ৫ মে : ঝড়ের চারদিন পরে এখনও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক কোয়ার্টার ও শিক্ষার্থীদের আবাসিক হলগুলোর কয়েকটিতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ অনেক ভবনই এখনও অন্ধকারে নিমজ্জিত।

বিশ্ববিদ্যালয়ের এমন অন্ধকারময় পরিস্থিতিতে যেকোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে আশঙ্কা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী, মাদার বখশ, শহীদ শামসুজ্জোহা এবং বেগম রোকেয়া হলসহ বেশ কয়েকটি আবাসিক হলে এখনও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি।

এদিকে শিক্ষকদের কোয়ার্টারের এক-তৃতীয়াংশ এখনও বিদ্যুৎ সুবিধার বাইরে রয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে শিক্ষকদের আবাসিক কোয়ার্টার জুবেরি ভবনও।

এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ সব একাডেমিক ভবন এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে বলে জানা গেছে। বিদ্যুৎ সংযোগ না থাকায় শিক্ষক-শিক্ষার্থীরা চরম দুর্ভোগে রয়েছেন।

বিশ্ববিদ্যাললের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. ফজলুল হক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের চরম উদাসীনতার কারণেই আমাদের এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলেই একদিনেই বিদ্যুতের সব সংযোগ ঠিক করে দিতে পারতো।

তিনি আরো বলেন, ক্যাম্পাস থেকে ভেঙে পড়া গাছগুলো না সরানোর কারণে একটি ভুতুড়ে অবস্থার সৃষ্টি হয়েছে। তাই দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী সিমা রাণী বলেন, পাশের কয়েকটি হলে বিদ্যুৎ থাকলের আমাদের হলে তা নেই। বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় আমরা খাওয়াসহ বিভিন্ন বিষয়ে দুর্ভোগ পোহাচ্ছি। বিশেষ করে অসহ্য গরমে কিছুই ভালো লাগছে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহম্মদ মিজান উদ্দিন বলেন, বিদ্যুৎ বিভাগ দিন-রাত কাজ করে যাচ্ছে। কিন্তু তারপরও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কয়েকটি কোয়ার্টার ও আবাসিক হলের কয়েকটিতে সংযোগ দেওয়া সম্ভব হয়নি।

তিনি বলেন, আশা করছি আজ রাত ১০টার মধ্যেই বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবন এবং শিক্ষার্থীদের বাকি হলগুলোতে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনসহ সব একডেমিক ভবনে আগামীকালের মধ্যেই সংযোগ দেওয়া যাবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top