সকল মেনু

কাজী মন্টু কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

 কোটালীপাড়া(গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়ার কাজী মন্টু কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। অধ্যক্ষ তার একক ক্ষমতা বলে কলেজটির পুকুরের বালু,বিভিন্ন প্রকার গাছ ও পুরাতন ভবন বিক্রি করে হাতিয়ে নিয়েছে প্রায় অর্ধ কোটি টাকা। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার পায়নি বলে জানিয়েছে এলাকাবাসী। অপর দিকে অধ্যক্ষ স্বজনপ্রীতির মাধ্যমে তিনি তার  ভাই,ভাতিজা,শ্যালকসহ ১৫ জনকে কলেজের বিভিন্ন পদে চাকুরী দিয়েছেন বলেও তারা দাবী করেন।
সরেজমিনে জানাগেছে, উপজেলার ভাঙ্গারহাট কাজী মন্টু কলেজের অধ্যক্ষ নিত্যানন্দ বিশ্বাস গত বছর  ড্রেজার মেশিনের মাধ্যমে কলেজের পুকুর থেকে বালু উত্তোলন করে বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে ৩০ লক্ষাধিক টাকার বালু বিক্রি করেছেন। এ ছাড়া কলেজটির উন্নয়নের নামে শতাধিক মেহগনি ও রেন্ট্রি গাছ এবং একটি পুরাতন ভবন বিক্রি করে প্রায় ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন। অপরদিকে কলেজটির ভুগোল বিষয়ে নিজের ভাই বাদল কৃষ্ণ বিশ্বাস,কম্পিউটার বিষয়ে ভাতিজা শংকর বিশ্বাস,ইংরেজি বিষয়ে ভাগিনা অনিক হালদার,ফিজিক্স বিষয়ে অপর ভাতিজা দিলীপ কুমার বিশ্বাস,করনিক পদে ভাতিজা সুনিল বিশ্বাস,হেড করনিক পদে ভাগিনা সৃর্যকান্ত বিশ্বাস,বিজ্ঞান বেয়ারার পদে শ্যালক নিখিল হালদার ও ভাগিনা সত্যেন হালদারসহ প্রায় ১৫ জন আত্মীয়কে স্বজনপ্রীতির মাধ্যমে চাকুরী দিয়েছেন। ভাঙ্গারহাট গ্রামের শ্রীদাম চন্দ্র ওঝা বলেন,৪ বছর আগে অধ্যক্ষ নিত্যানন্দ বিশ্বাসের চাকুরীর মেয়াদ শেষ হয়েছে। এর পর কমিটির সদস্যদের ধরে চাকুরীর মেয়াদ বাড়িয়ে নিয়েছেন। তিনি কলেজটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। এ জন্য তার প্রতি এলাকাবাসীর একটু দুর্বলতা রয়েছে। এ সুযোগে তিনি কোন প্রকার আয় ব্যায়ের হিসাব না দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রায় ১০ বছর ধরে কলেজটির কোন অডিট হয়নি।
এ ব্যাপারে অধ্যক্ষ নিত্যানন্দ বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন। তবে তিনি কলেজের আয়ব্যায়ের কোন হিসাব দেখাতে পারেনি।
কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনি এলাকা (কোটালীপাড়া -টুঙ্গিপাড়া) আসনের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, অধ্যক্ষ নিত্যানন্দ বিশ্বাসের দুর্নীতির অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top