সকল মেনু

মালয়েশিয়ার নিখোঁজ বিমানটি আফগানিস্তানের কান্দাহারে!

আন্তর্জাতিক ডেস্ক, ৯ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : মালয়েশিয়ার সেই নিখোঁজ বিমানটি আফগানিস্তানের কান্দাহারের কাছে অবতরণ করেছে এবং বিমানটির যাত্রীরাও সুস্থ রয়েছেন বলে দাবি করেছে রাশিয়ার একটি দৈনিক।

‘সেকোভোস্কি কমসু মুলিতস’ নামের এই রুশ দৈনিক নাম প্রকাশ না করেই কয়েকটি নিরাপত্তা সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, সেই বিমানটি এখন কান্দাহারের কাছে রয়েছে এবং বিমানটির একটি ডানা ভেঙে গেলেও সব যাত্রী বেঁচে আছেন।

দৈনিকটি লিখেছে, সৌভাগ্যক্রমে সব যাত্রীই বেঁচে আছেন, তবে তাদের অবস্থা খুব একটা ভালো নয়। যাত্রীরা সাতটি গ্রুপে বিভক্ত হয়েছেন এবং বিমানটির অপহরণকারী সন্ত্রাসীরা সম্ভবত আমেরিকা কিংবা চীন সরকারের সঙ্গে আলোচনা করতে চায়।

বিমান চালনা বিষয়ক বিশেষজ্ঞ ইয়েফজিনিভ কাজমিনোভ জানিয়েছেন, বোয়িং ৭৭৭ বিমানটি প্রায় দুই কিলোমিটার দীর্ঘ মাটির রাস্তা বা রানওয়েতে অবতরণ করতে সক্ষম, যদিও এ ধরনের জরুরি অবতরণের ফলে বিমানের কোনো কোনো যন্ত্রাংশ ধ্বংস বা নষ্ট হয়ে যায়।

এমন সময় মালয়েশিয়ার নিখোঁজ বিমানটি সম্পর্কে এই দাবি শোনা গেল যখন গত ২১ মার্চ থাইল্যান্ড, ভারত ও পাকিস্তানের কর্মকর্তারা বলেছিলেন, মালয়েশিয়ার বিমানটি তাদের আকাশসীমায় ঢোকেনি এবং তাদের আকাশসীমায় এমন বিমান প্রবেশের ঘটনা রাডারগুলোতে ধরা পড়েনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top