সকল মেনু

সরকার বেপরোয়া ও উন্মত্ত হয়ে উঠেছে: সালাহ উদ্দিন

ঢাকা, ৭ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : সরকার বেপরোয়া ও উন্মত্ত হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে কারাগারে প্রেরণের ঘটনায় প্রতিবাদ জানিয়ে সোমবার দলের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি’র যুগ্ম মহাসচিব বলেন, বর্তমান সরকারের নির্মম এবং স্বেচ্ছাচারিতামূলক কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসী যখন সোচ্চার তখন সরকার আরো বেপরোয়া ও উন্মত্ত  হয়ে উঠেছে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর জামিন বাতিল এবং তাকে কারাগারে নিক্ষেপের ঘটনা সরকারের সীমাহীন ফ্যাসিবাদী চরিত্রের আরো এক জঘন্য দৃষ্টান্ত।

তিনি বলেন, বিরোধী দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন, হত্যা, গুম, অপহরণ, আতংক সৃষ্টি এবং ভীতি সঞ্চার করার একমাত্র লক্ষ্যই হচ্ছে বিরোধী দলের নেতা-কর্মীরা যাতে বর্তমান অবৈধ সরকারের স্বেচ্ছাচারিতা ও গণবিরোধী কার্যকলাপ সহ দুর্বিনীত দুঃশাসনের বিরুদ্ধে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে না পারে।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশে বিচার বিভাগের স্বাধীনতা ও আইনের শাসন বিলুপ্তপ্রায়। দেশের বিচার ব্যবস্থাকে কুক্ষিগত এবং দলীয়করণের মাধ্যমে সাধারণ জনগণ ও বিরোধী দলীয় নেতা-কর্মীদের জন্য আদালতের দরজা বন্ধ করে দেয়ার সকল ষড়যন্ত্র ছিন্ন করতে হবে। জনগণের মৌলিক অধিকার, আইনের শাসন ও বাক-ব্যক্তি স্বাধীনতা ফিরিয়ে আনতে দেশবাসীকে সঙ্গে নিয়ে তীব্র গণআন্দোলনের মাধ্যমে জনগণের শাসন কায়েম করতে হবে।

তিনি অবিলম্বে হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top