সকল মেনু

গুগল ডুগলেও টি-টোয়েন্টি

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক,  ৭ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনায় যুক্ত হলো গুগলও। ইন্টারনেট জগতের অন্যতম প্রধান এ প্রতিষ্ঠান টি-টোয়েন্টি বিশ্বকাপ উদযাপন করেছে গুগল ডুডলের মাধ্যমে। ছয়টি বর্ণিল ছবিতে সাজানো হয়েছে গুগলের এই ডুডল। গুগলের ছয়টি অক্ষরের জায়গায় স্থান করে নিয়েছে ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ের চিত্র। একটি চিত্রে দেখানো হয়েছে উল্লসিত দর্শকদেরও। এর আগেও ক্রীড়াবিশ্বের গুরুত্বপূর্ণ সব প্রতিযোগিতার সময় দেখা গেছে গুগলের ডুডল।

২০০৭ সালের রাগবি বিশ্বকাপ, ২০০২, ২০০৬ ও ২০১০ সালের ফুটবল বিশ্বকাপ, ২০০৮ সালের ইউরো কাপ, ২০০৯ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগের ফাইনাল বিশেষভাবে উদযাপন করেছিল গুগল। এ ছাড়া বিভিন্ন সময়ের অলিম্পিকের সময় দেখা গেছে গুগল ডুডল।

ক্রিকেট নিয়ে গুগলের ডুডলও অবশ্য এবারই প্রথম না। এর আগে ২০১১ সালের বিশ্বকাপটাও গুগল স্মরণীয় করে রেখেছিল ডুডলের মাধ্যমে। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ডুডলটা অনেক বেশি বর্ণিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top