সকল মেনু

রিয়ালের জয় চেলসির হার

ক্রীড়া ডেস্ক, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের খেলায় বুধবার মাঠে নামে রিয়াল মাদ্রিদ ও চেলসি। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ জয় পেলেও হেরেছে চেলসি।

রিয়াল ৩-০ গোলে ধরাশায়ী করেছে বরুসিয়া ডর্টম্ন্ডুকে। অন্যদিকে চেলসি ৩-১ গোলে হার মেনেছে প্যারিস সেইন্ট জার্মেইনের কাছে। রিয়াল যেমন সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে রইল তেমনি একধাপ পিছিয়ে থাকল চেলসি।

চেলসির সেমিফাইনালে যেতে হলে দ্বিতীয় লেগে পিএসজিকে কমপক্ষে ২-০ গোলে হারাতে হবে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ কোনোভাবে ড্র করতে পারলেই সেমিফাইনালে চলে যাবে। এমনকি বরুসিয়ার মাঠে ২-০ গোলে হারলেও সেমিফাইনালে যাবে রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গোল পেতে বেশি সময় লাগেনি রিয়ালের। ম্যাচের ৩ মিনিটে গ্যারেথ বেল গোল করে এগিয়ে নেন লস ব্লাঙ্কোসদের। ২৭ মিনিটে ইসকো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

২-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় রোনালদো-বেলরা। বিরতির পর ফিরে এসেই গোল করেন চলতি আসরের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। তার গোলে ভর করে শেষ পর্যন্ত রিয়াল জয় পায় ৩-০ গোলে।

পাশাপাশি নেয়া হয় গেল মৌসুমের প্রতিশোধও। এখন দ্বিতীয় লেগে বরুসিয়াকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে পারলে চূড়ান্ত প্রতিশোধটি নেয়া হবে।

ঘরের মাঠে চেলসির বিপক্ষে পিএসজিও ৩ মিনিটে এগিয়ে যায়। গোলটি করেন পিএসজির লাভেজ্জি। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ইডেন হ্যাজার্ড। ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ডেভিড লুইস আত্মঘাতি গোল করে পিএসজিকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে ফরাসি ক্লাবটির জয় নিশ্চিত করেন জাভিয়ের পাস্তোরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top