সকল মেনু

যে ৮টি আচরণে প্রকাশ পেয়ে যায় পুরুষটি “ফ্লার্ট” করছেন!

লাইফস্টাইল প্রতিবেদক,  ২ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : যদি কোনো পুরুষ সরাসরি “ফ্লার্ট” করেন কোনো মেয়ের সাথে, তা যে কেউ দেখলেই বুঝতে পারবেন। বলতে গেলে ছেলেরা এই ব্যাপারে অনেক বেশি পারদর্শী। আর কিছু না হোক ফ্লার্ট করতে দিলে আজকালকার ছেলেরা তা বেশ ভালো করেই করতে পারেন। কিন্তু সবাই তো আর এক নন! কেউ কেউ আছেন যারা সরাসরি মনের ভাব করতে পারেন না কিন্তু, তাদের অঙ্গভঙ্গি এবং ইশারা-ইংগিত থেকে ঠিকই ফ্লার্ট করে ফেলেন। চলুন তবে দেখে নেয়া যাক পুরুষের এরকমই কিছু অঙ্গভঙ্গি এবং লক্ষণ, যাতে আপনি বুঝতে পারেন তিনি আপনার সাথে ফ্লার্ট করছেন।

মধুমাখা মিষ্টি হাসি

সুন্দর মিষ্টি একটি হাসি অনেক কিছুই প্রকাশ করে। আর যখন ব্যাপারটি হয় ফ্লার্ট তখন এই মিষ্টি হাসি একটি লক্ষণ হিসেবেই প্রকাশ পায়। যদি আপনি দেখেন তিনি আপনার দিকে তাকিয়ে মিষ্টি হাসি দিচ্ছেন তবে আপনি ধরে নেবেন তিনি আপনার সম্পর্কে কৌতূহলী। আপনি নিজেও যদি তার ব্যাপারে একই কৌতূহল অনুভব করেন তবে আপনিও তার মিষ্টি হাসির বদলে মিষ্টি হাসি উপহার দিন।

লাজুক ভাব

ছেলেদের লজ্জা লজ্জা ভাব এবং লাজুক তাকানো ফ্লার্টের আরও একটি প্রধান লক্ষণ। যেসকল পুরুষ সরাসরি ফ্লার্ট করতে পারেন না তারা স্বভাবতই একটু লাজুক প্রকৃতির হয়ে থাকেন।

তাই তাদের চোখে মুখের লাজুক ভাব থেকেই আপনাকে বুঝে নিতে হবে তিনি আপনার সাথে ফ্লার্ট করছেন এবং তিনি আপনার সম্পর্কে কৌতূহলী। এই লাজুক ভঙ্গিমা কেউ চাইলেই লুকোতে পারেন না। তাই এই লক্ষণটি প্রকাশ পাবেই।

চোখে চোখে তাকানো

এই লক্ষণটা একটু ট্রিকি, কিন্তু এটি বেশ লক্ষণীয় একটি ব্যাপার। যদি আপনি লক্ষ্য করেন তিনি আপনার দিকে তাকিয়ে আছেন তাহলে আপনাকেও একটু মনোযোগী হতে হবে। আসলেই তিনি যদি একজন সাধারণ যে কোনো মানুষের চাইতে বেশি সময় আপনার চোখে চোখে তাকিয়ে আছেন তাহলে আপনি এটিকে ফ্লার্টিং এর লক্ষণ হিসেবে ধরে নিতে পারেন।

অনুকরণ করা

এই কাজটি অবশ্য সরাসরি ফ্লার্টের পর্যায়ে পড়ে, যদি আপনি সঠিকভাবে লক্ষ্য করতে পারেন। অনেক পুরুষ মনের অজান্তেই এই কাজটি করে থাকেন। ধরুন তিনি আপনার দিকে তাকিয়ে আছেন অনেকক্ষণ তখন তার মধ্যে আপনি যা করছেন তা করার একটি প্রবণতা জেগে উঠবে মনের অজান্তেই। আপনি হাসলে তিনি মনের অজান্তেই আপনার হাসি দেখে হেসে ফেলবেন। এই অনুকরণটা একটু মনোযোগ দিয়ে লক্ষ্য করুন, তাহলেই বুঝতে পারবেন তিনি আপনার সাথে ফ্লার্ট করছেন।

হাতের অবস্থান

যদি তিনি তার হাত কোমরে কিংবা হাতে বুড়ো আঙুল বেল্টের লুপে দিয়ে আকর্ষণীয় ভঙ্গিমায় দাঁড়িয়ে থাকেন তাহলে বুঝে নেবেন তিনি আপনার সাথে ফ্লার্ট করার চেষ্টা করছেন। এই ধরণের ভঙ্গিমা আত্মবিশ্বাসী পুরুষেরা করে থাকেন। তিনি আপনার সামনে নিজেকে আকর্ষণীয় এবং আত্মবিশ্বাসী একজন হিসেবে উপস্থাপন করে আপনার নজর কাড়ার চেষ্টা করছেন।

ফ্লার্টিং ছোঁয়া

যদি কেউ আপনাকে পছন্দ করেন মন থেকে তিনি চাইবেন সামান্য একটু হলেও আপনার ছোঁয়া পেতে। হতে পারে তিনি সরাসরি হ্যান্ডশেকের জন্য হাত বাড়িয়ে দিলেন। এটা অন্য কথা। কিন্তু যদি অকস্মাৎ ছোঁয়া লাগে এবং বেশ কয়েকবার একই ঘটনা ঘটে তাহলে আপনি বুঝে নেবেন তিনি আপনার দৃষ্টি আকর্ষণের জন্য এই কাজটি করছেন অর্থাৎ তিনি আপনার সাথে ফ্লার্ট করছেন।

মনোযোগী শ্রোতা

ধরুন আপনারা অনেকজন একসাথে বসে গল্প করছেন তার মধ্যে একজন আপনাকে পছন্দ করেন তা আপনি জানেন না। তার ফ্লার্ট করা ধরবেন একটি লক্ষণ দেখে। তা হলো মনোযোগ সহকারে আপনার কথা শোনা। যিনি আপনাকে পছন্দ করবেন তিনি পুরোটা সময় আপনার দিকেই মনোযোগ থাকবে। আপনি কথা বললে আপনার দিকে তাকিয়ে কথা বলবে, যদি অন্য কেউ আপনার কথা নাও শোনেন তিনি ঠিকই শুনবেন। এটিও ফ্লার্টিং এর লক্ষণ।

চোখের ভাষা

কথায় বলে চোখের ভাষায় অনেক কিছুই বোঝা যায়। কথাটি সত্যি। যদি আপনি কোনো পুরুষ আপনার সাথে ফ্লার্ট করছেন কিনা ধরতে চান তবে তার চোখের ভাষা বোঝার চেষ্টা করুন। স্বভাবতই আমরা যখন একজন পছন্দের মানুষের সাথে কথা বলতে থাকি বা তার দিকে তাকাই আমাদের চোখে একধরণের মায়া এবং চকচকে ভাব থাকে যা সাধারণ কারো সাথে কথা বলার সময় থাকে না। এই ব্যাপারটি ধরার চেষ্টা করুন তবেই বুঝতে পারবেন তিনি আপনার সাথে ফ্লার্ট করছেন কিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top