সকল মেনু

পদে পদে বাধার সম্মুখীন অর্ষা

বিনোদন প্রতিবেদক, ২ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : কপালটাই মন্দ। তা না হলে আমার বেলায় এতোটা নয়-ছয় হবে কেন! শুটিং শুরু হবে হবে করে এভাবে ঝুলেই বা থাকবে কেন? ভেবেছিলেন শুরুতেই ছক্কা হাঁকবেন চলচ্চিত্রের মাঠে। তখন নাটক-বিজ্ঞাপনের বিষয়ে তেমন কোন পরিকল্পনাও ছিল না অর্ষার মনে। আপাদমস্তক চলচ্চিত্র ভাবনায় ডুবে ছিলেন। ক্যারিয়ারের শুরু থেকে চলচ্চিত্রে প্রতিষ্ঠা পেতে চাইলেও পদে পদে বাধার সম্মুখীন হচ্ছেন তিনি।

২০১০ সালেই তিনি ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র ‘ফেরারি ফানুস’-এর শুটিং শুরু করেছিলেন। কিন্তু মাঝপথেই তার প্রথম চলচ্চিত্র ‘ফেরারি ফানুসে’র শুটিং বন্ধ হয়ে যায়। আবীর শ্রেষ্ঠর পরিচালনায় এ ছবিতে তার বিপরীতে ছিলেন রওনক হাসান। বর্তমানে ছবিটির বিষয়ে কিছুই জানেন না অর্ষা। প্রথম চলচ্চিত্রে দারুণ ধাক্কা খাওয়ার পর নাটক-বিজ্ঞাপনে নিজেকে ভালই ব্যস্ত করেন অর্ষা। জনপ্রিয়তাও পান। তবুও মাথা থেকে যেন চলচ্চিত্রের ঘুণপোকা নামছেই না। তাইতো গত বছর অনেক ভেবেচিন্তে আরেকটি চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হন।

‘মহুয়া মঙ্গল’ নামের এই চলচ্চিত্রে অর্ষার নায়ক হিসেবে দেখা যাওয়ার কথা রয়েছে সংগীতশিল্পী প্রীতম আহমেদকে। আর নির্মাণ করবেন রওশন আরা নীপা। অর্ষার কপাল এতোটাই খারাপ যে, গেল বছর আগস্টে এই চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হলেও আজও এর শুটিং শুরুর দিন-ক্ষণ চূড়ান্ত হয়নি। আদৌ হবে কিনা, সেই বিষয়েও সন্দেহ প্রকাশ করছেন অর্ষা। কারণ, এরই মধ্যে একই পরিচালক তার অন্য একটি চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন ‘মহুয়া মঙ্গল’-এর কাজ স্থগিত রেখে।

অর্ষা বলেন, ‘মহুয়া মঙ্গল’ মৈমনসিংহ গীতিকার ‘মহুয়া সুন্দরী’ কাহিনীর ছায়া অবলম্বনে নির্মাণের কথা ছিল। এতে মহুয়া চরিত্রটি আমার ছিল। সব মিলিয়ে চিত্রনাট্যটি বেশ ইন্টারেস্টিং ছিল বলেই কাজটি করার জন্য মানসিক প্রস্তুতি নিয়েছিলাম। এখন আবার সেই প্রস্তুতি আগ্রহ উবে গেছে। আমার আসলে কপালটাই মন্দ। অর্ষা আরও বলেন, ‘ফেরারি ফানুস’-এর কাজ বন্ধ হলেও হতাশ না হয়ে ‘মহুয়া মঙ্গল’-এ চুক্তিবদ্ধ হই। কিন্তু এ ছবির কাজও ঝুলে গেছে।

পরিচালক অবশ্য বলছেন, ঐতিহাসিক ঘটনা অবলম্বনে ছবিটি নির্মাণের কারণে আরও বেশ কিছু গবেষণাধর্মী কাজ করতে হবে। এ কারণেই এর শুটিং শুরু হতে কিছুটা দেরি হচ্ছে। জানি না কতোটা সত্যি কতোটা মিথ্যা। তবে এটাও ঠিক, আমি চলচ্চিত্রের আশা এখনও ছেড়ে দিইনি। ভুল থেকেই মানুষ শিক্ষা নেয়। বাধা থেকেই মানুষ ঘুরে দাঁড়ায়। আমিও ফের ঘুরে দাঁড়াবো। এই মনোবল আমার আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top