সকল মেনু

নড়াইলে ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ২৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে নড়াইলে তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-আঞ্চলিক সহযোগিতা সেলের মহাপরিচালক সুব্রত রায় মিত্র।

জেলা প্রশাসক আ. গাফ্ফার খানের সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনন্দ কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন।

বক্তারা বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছে । মানুষ এখন ঘরে বসে স্বল্প খরচে বিভিন্ন পরীক্ষা, চাকুরীর আবেদন, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের তথ্য জানতে পারছে।

তারা বলেন, এখন আর মানুষকে সরকারি-বেসরকারি অফিসে যেয়ে কোন কাগজের জন্য ঘুষ দিয়ে দিনের পর দিন অপেক্ষা করতে হয় না। প্রতিষ্ঠানগুলো অনলাইন হওয়ায় ঘরে বসে সকল তথ্য সংগ্রহ করা সম্ভব হচ্ছে। মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০টি স্টল রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top