সকল মেনু

মেরিলিন মনরোর যে স্টাইলগুলো আজও অনুকরণ করেন নারীরা!

লাইফস্টাইল প্রতিবেদক, ২৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মেরিলিন মনরো ছিলেন বিংশ শতাব্দীর একজন বিখ্যাত আমেরিকান চলচ্চিত্র অভিনেত্রী, সংগীত শিল্পী ও মডেল। তিনি তার সময়ের একজন আবেদনময়ী অভিনেত্রী যার ১৯৫০ ও ১৯৬০ দশকে অসংখ্য ব্যবসায় সফল চলচ্চিত্র মুক্তি পায়। ১৯৬২ সালের ৫ আগস্ট লস অ্যাঞ্জেলেসের ব্রেন্টউডে মাত্র ৩৬ বছর বয়সে পরলোকগমন করেন মনরো। ধারণা করা হয়, মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যা করেছিলেন।

মনরো ছিলেন ফ্যাশন সচেতন নারী। তার নিত্য নতুন স্টাইল ভক্তদেরকে বরাবরই মুগ্ধ করেছে। তার ফ্যাশন ও স্টাইল যুগে যুগে অনুকরণীয় হয়ে আছে। আসুন জেনে নেয়া যাক ৫টি ফ্যাশন সম্পর্কে যেগুলো মেরিলিন মনরো শিখিয়ে দিয়ে গিয়েছিলেন এবং আজ অবধি সেগুলো অনুকরণীয় হয়ে আছে ভক্তদের কাছে।

লাল লিপস্টিক

লাল লিপস্টিকের ফ্যাশন কখনই পুরানো হয় না। লাল লিপস্টিক যেন নারীর ঠোঁটের আবেদন বাড়িয়ে দেয় এবং চেহারার উজ্জ্বলতা বাড়িয়ে দেয় অনেকখানি। এই লাল লিপস্টিক কে ফ্যাশনের অপরিহার্য একটি অংশ বানিয়ে দিয়েছিলেন মেরিলিন মনরো। তার লাল লিপস্টিক আর হালকা চোখের সাজের চিরাচরিত লুক ফ্যাশন সচেতনদের মন কেড়ে নিয়েছিলো তখন।

স্কার্ফ

মেরিলিন মনরো ফ্যাশনে যোগ করেছিলেন রঙ বেরঙের স্কার্ফ। কখনো গলায় কিংবা কখনো মাথার চুলে বেধে নিতেন ফ্লোরাল। জ্যামেতিক কিংবা এক রঙা ফ্যাশনেবল স্কার্ফ। বিশেষ করে যখনই তার ‘ব্যাড হেয়ার ডে’ থাকতো তখনই তিনি চুলে বেধে নিতেন স্কার্ফ।

ক্যাটস আই লাইনার

মেরিলিন মনরোর মেকআপের অন্যতম বৈশিষ্ট্য ছিলো ক্যাটস আই লাইনার। চোখের তেমন কোনো মেকআপ করতে পছন্দ করতেন না তিনি। চোখের মেকআপ বলতে তিনি আই লাইনার ব্যবহার করতেন শুধু। মাঝে মাঝে হালকা গোল্ডেন বা সাদা ধরনের আই শ্যাডো দিতেন। আইলাইনার আকার ক্ষেত্রে তিনি সামান্য টানা দিয়ে আঁকতেন যা ‘ক্যাটস আই স্টাইল’ নামে পরিচিতি পায়। মেরিলিন মনরোর এই আইলাইনারের স্টাইলটি পরবর্তিতে ফ্যাশনপ্রেমী নারীদের জন্য আদর্শ হয়ে দাঁড়ায় এবং এখনও এই পদ্ধতিতে আইলাইনার দেন অনেকেই।

হাই হিল

‘একজন নারীর বেস্ট ফ্রেন্ড হলো একজোড়া পারফেক্ট হাই হিল’- মেরিলিন মনরোর এই উক্তিটি থেকেই বোঝা যায় কি পরিমাণ হাই হিল প্রেমী ছিলেন তিনি। যে কোনো পোশাকের সাথে একজোড়া মানানসই হাই হিল পরতে ভালোবাসতেন তিনি। আর তার হাই হিল পরার অভ্যাসটাই পরবর্তিতে ফ্যাশন সচেতন নারীদের কাছে হাই হিলের আবেদন আরো বাড়িয়ে দেয়।

হাই ওয়েস্ট প্যান্ট

প্যান্টের ক্ষেত্রে দারুন ফ্যাশনেবল একটি স্টাইল হলো হাই ওয়েস্ট প্যান্ট। মেরিলিন মনরো শর্ট টপস এর সাথে কিংবা শার্টের ইন করে হাই ওয়েস্ট প্যান্ট পরতেন। ফ্যাশন সচেতন নারীরা তার এই স্টাইলটি খুবই পছন্দ করেছিলো এবং ফ্যাশনে হাই ওয়েস্ট প্যান্টের কদর অনেক বেড়ে গিয়েছিলো। ঘুরে ফিরে আবারও এসেছে হাই ওয়েস্ট প্যান্টের ফ্যাশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top