সকল মেনু

ইউক্রেন সীমান্তে রুশ সৈন্য : ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ইউক্রেন সীমান্তে রাশিয়ান সৈন্য বাড়ানোর বিষয়ে সাবধাণ করে দিয়েছে ন্যাটো।

বিবিসির এক খবরে বলা হয় ন্যাটোর সামরিক শাখার (ইউরোপ) কমান্ডার জেনারেল ফিলিপ ব্রেডলব বলেছেন, মলদোভার ট্রান্স-ডেনিস্টার অঞ্চলে হুমকির ব্যাপারে ন্যাটো সচেতন।

তবে রাশিয়া দাবি পূর্ব ইউক্রেনে আন্তর্জাতিক নীতিমালা মেনেই সৈন্য সমাবেশ ঘটানো হচ্ছে।

ক্রিমিয়াকে রাশিয়ার সঙ্গে অন্তর্ভুক্ত করার পরপরই দেশটি এ সৈন্য সমাবেশ ঘটানো শুরু করেছে। এ বিষয়ে ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূত ভ্লামিদির চিজভ বলেছেন, রাশিয়ার সীমানা বাড়ানোর কোনো ইচ্ছা নেই।

এদিকে এ ঘটনায় রাশিয়ার সঙ্গে যুদ্ধের ঝুঁকি আরো বেড়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্ড্রি দেশচিতশিয়া।

তিনি বলেন, সমস্যাটা হলো পুতিন (রাশিয়ার প্রেসিডেন্ট) শুধু ইউক্রেন সরকারের সঙ্গেই নয় পশ্চিমা নেতাদের সঙ্গেও আলোচনা করতে চাইছে না। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এটা বেশ বিপজ্জনক।

ওদিকে ক্রিমিয়াতে বিদ্যুৎ সরবরাহকারী ক্রাইমেনেগ্রো এক বিবৃতিতে জানিয়েছে, ইউক্রেনের জাতীয় বিদ্যুৎ সরবারহকারী সংস্থা ইউক্রেনেগ্রো ক্রিমিয়ার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, ক্রিমিয়ার বেশিরভাগ বিদ্যুৎ, পানি ও খাবার আসে মধ্য ইউক্রেন থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top