সকল মেনু

সাতাশে পা দিলেন সাকিব

ঢাকা, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম)  : সাকিব আল হাসান সাতাশ বছরে পা দিলেন। আজ তার জন্মদিন। আমাদের প্রিয় এই অলরাউন্ডার ক্রিকেট তারকার জন্ম ১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরায়। খেলাপ্রিয় বাবা মাশরুর রেজা ছেলের সাফল্যে গর্বিত।

২০০৬ সালে জিম্বাবুয়ের হারারেতে একদিনের ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। এরপর ১৩৩টি একদিনের ম্যাচ খেলে ৩৭৭৯ রান সংগ্রহ করেছেন। অপরদিকে বোলিং করে নিয়েছেন ১৬৫ উইকেট।

টেস্ট ক্রিকেটেও সাফল্যের উচ্চ শিখরে পৌঁছে গেছেন তিনি। ২০০৭ সালে ভারতের বিপক্ষে চট্টগ্রামের মাঠে অভিষেক হওয়া এ ক্রিকেটার ৩৪ টেস্টে ২২৭৮ রান সংগ্রহ করেছেন। আর বোলিংয়ে নিয়েছেন ১২২ উইকেট।

বর্তমানে জাতীয় দলের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন সাকিব। প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলছে বাংলাদেশ।

ব্যাটে ও বলে সমানতালে পারফরম্যান্স করছেন সাকিব। প্রথম রাউন্ডের তিন ম্যাচের দুই ইনিংসে সাকিবের ব্যাট থেকে এসেছে ৭১ রান। বল হাতে সাকিব ছিলেন আরো সফল। তিন ম্যাচে ৬ উইকেট দখল করেছেন তিনি।

জাতীয় দলের এই ক্রিকেটার নিঃসন্দেহে বাংলাদেশের অমূল্য এক সম্পদ। সাকিবের সফল পারফরম্যান্স বাংলাদেশ দলকে আরো এগিয়ে নিয়ে যাক, এটাই প্রত্যাশা দেশবাসীর।

একটি সূত্র জানায়, জন্মদিন উপলক্ষে সাকিবের জীবনসঙ্গী উম্মে আহমেদ শিশির জাতীয় দলের ক্রিকেটারদের নিমন্ত্রণ করেছেন। সূত্রমতে, আজ সাকিবের বাসায় নৈশভোজের আয়োজন করা হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের জন্য। নিমন্ত্রিত হবেন সাকিবের বন্ধুরাও। থাকতে পারেন ক্রিকেটের আরো অনেকেই।

জন্মদিনে সাকিবকে হটনিউজ২৪বিডি.কম পরিবারের শুভেচ্ছা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top