সকল মেনু

ভোট গণনা চলছে

ঢাকা, ২৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  চতুর্থ ধাপে দেশের ৯১ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনার কাজ। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।

এর আগের তিনটি ধাপের মতো এ ধাপেও সারা দেশে ভোটকেন্দ্রগুলোতে সহিংসতা হয়েছে। কেন্দ্র দখল, জাল ভোট ও ব্যালট ছিনতাইয়ে অধিকাংশ এলাকাতে ছিল সহিংসতাকারীদের দাপট।

সন্ধ্যা পর্যন্ত নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী ৯ উপজেলার ১৮টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।
প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকরা জোর করে ব্যালট ছিনিয়ে নিয়ে ভোট দেওয়ায় এসব কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

মুন্সীগঞ্জের গজারিয়াতে সাতটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

উল্লেখ্য, চতুর্থ ধাপে ৯১টি উপজেলায় লড়ছেন ১ হাজার ১৮৬ জন প্রার্থী। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৪৭ জন, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ৫১৯ আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩১১ জন।

এসব এলাকায় মোট ভোটার ১ কোটি ৪৩ লাখ ২৫ হাজার ৬৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ লাখ ৩৯ হাজার ১০২ এবং নারী ভোটার ৭১ লাখ ৮৬ হাজার ৫৪২ জন।

ভোটকেন্দ্রের সংখ্যা ৬ হাজার ১০৮টি, ভোটকক্ষ ৩৮ হাজার ৬৪৪টি। প্রিজাইডিং অফিসার (প্রতি ভোটকেন্দ্রে একজন করে) ৬ হাজার ১০৮ জন। সহকারী প্রিজাইডিং অফিসার (প্রতি ভোটকক্ষের জন্য ১ জন করে) মোট ৩৮ হাজার ৬৪৪ জন এবং পোলিং অফিসারের সংখ্যা ৭৭ হাজার ২৮৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top