সকল মেনু

বার্সেলোনার ফিরে আসার লড়াই

ক্রীড়া ডেস্ক, ২৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : এল ক্লাসিকোর জমজমাট লড়াই আজ।চিরশত্রুকে হারিয়ে লিগের লড়াইয়ে নতুন করে ফিরে আসার সুযোগ বার্সেলোনার সামনে।

একদিকে চোখ ঝলসানো ফর্মে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অন্যদিকে দুই মাস হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বাইরে থাকার পর ক্রমে ছন্দে ফিরতে থাকা লিওনেল মেসি। একদিকে বার্সেলোনার জার্সিতে এখনও সেভাবে নজর কাড়তে না পারা নেইমার। অন্যদিকে রিয়ালের জার্সিতে রোনাল্ডোর ছায়াচ্ছন্ন গ্যারেথ বেল। একদিকে স্প্যানিশ লিগের খেতাবি দৌড়ে নিজেদের দাবি আরও মজবুত করার লড়াই রিয়াল মাদ্রিদের সামনে।

শেষবার দুই দলের মুখোমুখি দ্বৈরথে ঘরের মাঠে জিতেছিল কাতালানরা। সেবার রিয়ালকে ২-০গোলে হারিয়েছিল বার্সা। ফলে রবিবারের ম্যাচ রিয়ালের কাছে বদলারও। আবার ঘরের মাঠে অপ্রতিরোধ্য হলেও অ্যাওয়ে ম্যাচে ছন্দ হারায় বার্সেলোনা। যে কারণে লিগ খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েছে তারা। রিয়াল যদিও দারুণ ছন্দে, কিন্তু ওসাসুনার বিরুদ্ধে শেষ ম্যাচে গোল করেছিল বার্সেলোনা। হ্যাটট্রিক করেছিলেন এল এম টেন। ফলে আনসেলোত্তির কপালে ভাঁজ ফেলতে পারে তা। যদিও দুই দলের ওপরেই যে চাপ থাকবে সমান সমান তা বলে দিলেন কার্লোস আনসেলোত্তি।

শনিবার তিনি বলেন, বার্সেলোনার ওপরেও যেমন চাপ রয়েছে, তেমনই চাপ থাকবে আমাদের ওপরেও। সবমিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হবে রবিবার।’ আবার বার্সেলোনা কোচ সরাসরি বলে দিলেন, ‘এটাই আমাদের লিগে ফেরার শেষ সুযোগ।

বার্সার বিরুদ্ধে তিন পয়েন্টের লক্ষ্যে নিজের সেরা দলই নামাবেন রিয়াল কোচ। বেঞ্জেমা ফিট। তাই রোনাল্ডো, বেলের সঙ্গে আক্রমণে থাকবেন তিনিও। মাঝমাঠে জাভি অ্যালোন্সোর সঙ্গে দুই উইঙ্গার লুকা মডরিচ এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। রক্ষণ সামলাবেন পেপে, রামোস। রাইট ব্যাকে কার্ভাজাল। আনসেলোত্তির একমাত্র চিন্তার বিষয় লেফট ব্যাক নিয়ে। কোয়েন্ত্রাও না মার্সেলো, কাকে খেলাবেন? তা এখনও স্থির করেননি। অন্যদিকে মেসি, নেইমার, ইনিয়েস্তা -বার্সেলোনা রিয়াল বধের লড়াইয়ে এই ত্রয়ীর ওপরেই ভরসা করছেন বার্সেলোনা কোচ টাটা মার্টিনো। বুস্কেটকে মাঝখানে রেখে উইংয়ের দায়িত্ব সামলাবেন ফ্যাব্রেগাস এবং জাভি। রোনাল্ডো, বেলদের আক্রমণ সামলাতে ভরসা পিকে, মাসচেরানো। দুই সাইড ব্যাক হিসেবে থাকছেন জর্ডি অ্যালবা এবং দানি আলভেজ।

ছয় মাস আগে বার্সেলোনার কাছে হারের পর রিয়ালকে খেতাবি লড়াইয়ের দৌড় থেকে প্রায় মুছেই ফেলেছিলেন ফুটবল বিশেষজ্ঞরা। বারসেলোনাকেই সম্ভাব্য চ্যাম্পিয়নের খেতাব দিয়েছিলেন তারা। কিন্তু গত ছ’মাসে কার্যত ওলট পালট ঘটে গেছে দুই দলের পারফরম্যান্সের গ্রাফে। রিয়াল মাদ্রিদ যেখানে দুরন্তভাবে উঠে এসেছে খেতাবি লড়াইয়ে। তখন উলটোদিকে বার্সেলোনা কিন্তু অনেকটাই স্তিমিত। ফলে রবিবারের ম্যাচে যে কার্যত মরসুমের সেরা লড়াই দেখতে চলেছে ফুটবল দুনিয়া, তা নিয়ে কোনও সন্দেহ নেই। একইসঙ্গে দুই সেরা দলের লড়াইয়ে নজর থাকবে দুই সেরা ফুটবলারের দিকেও। শেষ ছয়টি ম্যাচে নয়টি গোল করেছেন রোনাল্ডো।

অন্যদিকে আবার লা লিগার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার দৌড়ে রয়েছেন শেষ ম্যাচে হ্যাটট্রিককারী মেসি। ফলে লড়াইটা সাত বনাম দশেরও!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top