সকল মেনু

নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষ চিহ্নিত

আন্তর্জাতিক ডেস্ক, ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মালয়েশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উপগ্রহে চিহ্নিত হয়েছে বলে দাবি করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট।

বৃহস্পতিবার এ খবর জানিয়েছে বিবিসি অনলাইন।

বিবিসির খবরে বলা হয়েছে, দুইটি বস্তু চিহ্নিত হয়েছে যা মালয়েশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ বলে দাবি করেছেন টনি অ্যাবোট।

অস্ট্র্রেলিয়ার পার্লামেন্টে তিনি এ ঘোষণা দেওয়ার সময় আরো বলেন, ধ্বংসাবশেষের অবস্থান নির্ণয় করতে একটি অরিয়ন বিমান পাঠানো হয়েছে।

ভারত মহাসাগরের দক্ষিণাংশে নিখোঁজ বিমানটির অনুসন্ধানে কাজ করছে অস্ট্রেলিয়ার নৌ ও বিমান বাহিনী। চলছে উপর্যুপরি উপগ্রহের ছবি শনাক্তের কাজ। এরই এক পর্যায়ে বিমানটির ধ্বংসাবশেষ চিহ্নিত করা গেছে বলে দাবি করল দেশটি।

৮ মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে বিমানটি নিখোঁজ হয়। এর পর মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, চীন, ভারতসহ বিশ্বের ২৫টি দেশ বিমানটি অনুসন্ধানে অভিযান শুরু করে।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট বলেন, ‘অস্ট্রেলিয়া সমুদ্র নিরাপত্তা কর্তৃপক্ষ’ উপগ্রহ থেকে যে তথ্য পেয়েছে তা নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষের সঙ্গে সম্পর্কযুক্ত।

বিবিসির সংবাদে আরো বলা হয়েছে, অনুসন্ধানে ধ্বংসাবশেষ সদৃশ অনেক বস্তু চিহ্নিত হচ্ছে কিন্তু কোনোটিই ওই বিমানের বলে প্রমাণিত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top