সকল মেনু

পদ্মা প্রকল্পের ফান্ড অন্যত্র স্থানান্তর করা হয়নি : যোগাযোগমন্ত্রী

ঢাকা, ১৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ফান্ড অন্য কোথাও স্থানান্তর করা হয়নি বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

‘পদ্মা সেতুর টাকা সড়ক বিভাগে যাচ্ছে’ বলে কিছু মিডিয়ায় তথ্য প্রকাশ করার পরে বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সঠিক খোঁজ-খবর নিয়ে সংবাদ প্রকাশ করা প্রয়োজন। পদ্মা সেতুর বিষয়টি স্পর্শকাতর। জাতীয় বিষয়, বর্তমান সরকারের অন্যতম প্রকল্প এটি।

ওবায়দুল কাদের বলেন, মিডিয়ায় প্রকাশিত ফান্ড স্থানান্তরের বিষয়টি আদৌ সত্য নয়। অলস টাকা কোনো মন্ত্রণালয় বা বিভাগে পরে থাকতে পারে না। খরচ না হলে তা ফেরত যায়।

মন্ত্রী বলেন, প্রায় পাঁচ হাজার কোটি টাকা, যা আমাদের এই মুহূর্তে খরচ হবে না তা ফেরত যাবে। পরবর্তী বাজেটে এ টাকাসহ প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেওয়া হবে।

তিনি জানান, পদ্মা সেতু প্রকল্পে চলতি অর্থবছরের জন্য বাজেটে বরাদ্দ হওয়া টাকার মধ্যে কার্যাদেশ দেওয়া পর্যন্ত অর্থ এবং অ্যাপ্রোচ সড়ক ও সার্ভিসের জন্য যে অর্থ লাগবে তা মন্ত্রণালয়ে রয়েছে।

তিনি আরো বলেন, মে মাস পর্যন্ত যা কাজ করতে পারি তার বেশি টাকা ফেরত দিতে হবে। বর্তমানে আমাদের ১৬শ’ কোটি টাকার কাজ করা হচ্ছে। তিন বছরের জন্য অরো ২০০ মিলিয়ন ডলার রয়েছে।

যোগাযোগমন্ত্রী বলেন, মূল সেতুর কার্যাদেশ দেওয়া হবে জুনে। আমি ওই জায়গা থেকে সরে আসিনি। ফিনানশিয়াল অফার দেরি হলেও কার্যাদেশ দেরি হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top