সকল মেনু

৯ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, ১৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দুই বন্ধু খুনের ঘটনায় নয়জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার মহানগরীর নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংক থেকে দুই বন্ধু কামরুল হাসান ও ফোরকান উদ্দিনের লাশ উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার কামরুলের বাবা আবদুল হাকিম বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন জাহাঙ্গীর প্রকাশ ছোটন, বাচা, জীবন, লেদু, শাহ আলম, বাহার, গুপ্ত, আকাশ ও সাহেদ। এদের মধ্যে রাতে ছোটনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়েছে, নেশাদ্রব্য খাইয়ে দুজনকে কুপিয়ে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে ফেলে দেওয়া হয়। পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে।

অন্যদিকে খুলশী থানার উপপরিদর্শক (এসআই) রাসেল বাদী হয়ে লাশ উদ্ধার পরবর্তী গাড়ি ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা করেছেন।

খুলশী থানার এসআই মামুনুর রশিদ বলেন, সেপটিক ট্যাংক থেকে দুজনের লাশ উদ্ধার এবং পরবর্তী ঘটনায় দুটি মামলা হয়েছে।

নিহত কামরুল হাসানের বাবার করা মামলার এজাহারে বলা হয়েছে, পূর্বশত্রুতার জের ধরে ১৫ মার্চ রাত ৯টা থেকে ১৬ মার্চ ভোর ৩টার মধ্যে যেকোনো সময় কামরুল হাসান ও ফোরকান উদ্দিনকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করে হাত ও পায়ের রগ কেটে হত্যা করা হয়েছে। পরে তাদের লাশ সেপটিক ট্যাংকে রাখা হয়। মামলায় আসামিরা সবাই মাদকসেবী, ছিনতাইকারী এবং ছিঁচকে অপরাধী বলে জানিয়েছেন এসআই মামুনুর রশিদ। এজাহারে রাজনৈতিক পরিচয়ধারী কাউকে অভিযুক্ত করা হয়নি বলেও তিনি জানান।

এদিকে লাশ উদ্ধারের সময় নগরীর ষোলশহর ২ নম্বর গেট এলাকায় যানবাহন ভাঙচুর, সড়ক অবরোধ ও পুলিশের কর্তব্যকাজে বাধাদানের ঘটনায় ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলার এজাহারে ছাত্রলীগ কর্মীরা বেআইনিভাবে একতাবদ্ধ হয়ে ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ সোমবার বেলা ১১টার দিকে নগরীর খুলশী থানার ষোলশহর ২ নম্বর গেট এলাকায় একটি সেপটিক ট্যাংক থেকে দুই বন্ধু কামরুল ও ফোরকানের লাশ উদ্ধার করে পুলিশ। কামরুল হাসান এমইএস কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র, আর ফোরকান সিইপিজেডে একটি কারখানার শ্রমিক ছিলেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) নব জ্যোতি খীসা জানান, চাঁদার ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ খুনের ঘটনা ঘটতে পারে। এ ঘটনায় পুলিশ ক্লু পেয়েছে। চাঁদাবাজিসহ কয়েকটি বিষয় সামনে রেখে তদন্ত চলছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top