সকল মেনু

২০১৪ সালে পৃথিবীর শ্রেষ্ঠ ধনী ১০ তারকা

বিনোদন প্রতিবেদক, ১৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অভিনয় সফল পেশাগুলোর মধ্যে একটি, যেখানে প্রতিভার বিনিময়ে আকর্ষণীয় উপার্জন করা যায়। তবে এই অভিনয় শুধুমাত্র মাত্র টাকাই নয়, এনে দেয় খ্যাতি ও জনপ্রিয়তা। অভিনয়ের জগৎ পুরোপুরি একজনের জীবনকে পাল্টে দিতে সক্ষম। তারকাদের সব ব্যাপারেই ভক্তদের আগ্রহের শেষ নেই। জানেন কি, প্রিয় তারকাদের আয়-রোজগার সম্পর্কে? তবে চলুন দেখে নেয়া যাক ২০১৪ সালে পৃথিবীর সবচাইতে ধনী তারকার অবস্থান দখল করে রাখবেন এমন ১০ তারকাকে। তাঁদের সম্পদের পরিমাণ শুনলে নিঃসন্দেহে চোখ কপালে উঠবে আপনার!


কিয়ানু রিভস

এই তালিকার প্রথমেই অবস্থান করছেন হলিউডের অভিনেতা কিয়ানু রিভস। ২০১৩ সালে এই তারকার বার্ষিক আয় ৩৫০ মিলিয়ন মার্কিন ডলার। তবে অবিশ্বাস্য হলেও সত্যি যে ২০০৩ সাল পর্যন্ত এই তারকার বসবাসের কোনো জায়গা পর্যন্ত ছিল না। কখনো ভাড়া বাসায়, কখনো হোটেলে থেকে সিনেমার শুটিং করতে যেতেন। সফল এই অভিনেতার এক নম্বরে খুঁটি গেড়ে বসে থাকাটা খুবই স্বাভাবিক। ম্যাট্রিক্স ট্রিলজির সফলতার সাথে সাথে যেন সম্পত্তির সংখ্যাও বাড়তে শুরু করেছে।

জনি ডেপ
কিয়ানু রিভসের পরের স্থানটি দখল করে আছেন ‘পাইরেটস অব দ্যা ক্যারেবিয়ান’ খ্যাত তারকা জনি ডেপ। আয়ের তালিকায় দ্বিতীয় স্থান দখল করার পেছনে তারই প্রযোজনা সংস্থা ইনফিনিটাম নিহিলের অনেক বড় হাত রয়েছে। ১৯৫৯ সাল থেকে করভেট রোডস্টার নামক ওয়াইন প্রস্তুতকারী কোম্পানি চালিয়ে আসছেন এই তারকা। এখানেই শেষ নয় ৩.৬ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সি পার্কের এক্সুমায় পুরো একটি দ্বীপ কিনে ফেলেন এই তারকা।

টম হ্যাংকস 
হলিউডের জনপ্রিয় অভিনেতা টম হ্যাংকস জনি ডেপ এবং কিয়ানু রিভসের মতোই বাৎসরিক আয় ৩৫০ মিলিয়ন ডলার নিয়ে রয়েছেন তৃতীয় অবস্থানে। পরিবেশ বান্ধব ‘টয়োটা আরএভি ইভি’ গাড়ি এবং এসি প্রপালশন ই বক্স বৈদ্যুতিক যানের প্রথম সংস্করণের অধিকারী এই তারকা। শুধু তাই নয় ব্যয়বহুল একাধিক বাড়ি রয়েছে এই তারকার তার মধ্যে ফ্লোরিডায় এবং লস অ্যাঞ্জেলসে প্যাসিফিক প্যারাডাইস।

সিল্ভারস্টার স্ট্যালন 
রকি এন্ড রেম্বো’ সিনেমার কথা নিশ্চয়ই মনে আছে। তবে কি আর সিল্ভারস্টার স্ট্যালনের কথা মনে না এসে পারে। অবশ্যই না। অন্যান্য সব তারকার মতো ৩০০ মিলিয়নকে টপকাতে না পারলেও এর ধারের কাছেই রয়েছেন সুঠাম দেহের অধিকারী সিল্ভারস্টার। তার বার্ষিক আয় ২৭৫ মিলিয়ন ডলার। ক্যালিফোর্নিয়ায় ১০ মিলিয়নের সমতুল্য একটি প্রাসাদ এবং ৪.৯৬ মিলিয়নের লেকসাইড বাড়ির মালিক তিনি।

টম ক্রুজ
এরপরের স্থানটিতেই রয়েছেন হাজারো নারীর হৃদয় হরণকারী টম ক্রুজ। তিন তিন বার অস্কার জয়ী এই তারকার ঝুলিতে রয়েছে ২৫০ মিলিয়ন ডলার। সিল্ভেস্টার স্ট্যালনের মতোই ৩৫ মিলিয়নের একটি প্রাসাদের মালিক এই মিশন ইম্পসিবল তারকা টম ক্রুজ।

লিওনার্দো ডিকেপ্রিও
হলিউডের ভারসেটাইল অভিনেতার খেতাব অর্জনকারী তারকা লিওনার্দো ডিক্যাপরিও রয়েছেন তালিকার ছয় নম্বরে। বাৎসরিক আয় ২১৫ মিলিয়ন ডলার। ব্যবসাসফল ‘ইন্সেপশন’ সিনেমাটি আয় করে মোট ৮২৫ মিলিয়ন ডলার। ২৩ মিলিয়ন ডলার মূলের একটি কার্বন বিচ হাউসের মালিক এই তারকা।


উইল স্মিথ

অবিশ্বাস্য অভিনয় ক্ষমতা সম্পন্ন এবং একজন সফল র‍্যাপ সঙ্গীত শিল্পী উইল স্মিথ তার বাৎসরিক আয় ২০০ মিলিয়ন ডলার নিয়ে তালিকার ৭ নম্বরে রয়েছেন। দ্যা ইন্ডিপেন্ডেন্ট ডে, ম্যান ইন ব্ল্যাক দিয়েই সবচেয়ে বেশি জনপ্রিয়তা পাওয়া এই তারকার আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামার নির্বাচনী ক্যাম্পেইনও বড় অংক দান করেন।

সালমান খান
এই তালিকায় বলিউডের অন্যকেউ জায়গা করে নিতে না পারলেও সালমান খান ঠিকই পেরেছেন। অবাক হওয়ার কিছু নেই ২০০ মিলিয়ন আয় করেই তিনি রয়েছেন এই তালিকার ৮ম স্থানটিতে। সালমান খান অভিনীত ‘এক থা টাইগার’ সিনেমাটি মোটমাট ১.৮৬ বিলিয়ন আয় করে যা বলিউডে দ্বিতীয় বৃহৎ আয় ছিল।


রবার্ট ডি নীরো

এই তালিকায় বলিউডের সালমানের পরের স্থানটিতেই অবস্থান করছেন হলিউডের অভিনেতা রবার্ট ডি নীরো। অভিনেতা এবং প্রযোজক দুইয়েই সফল এই অভিনেতার ২০১৩ সালে আয় ১৮৫ মিলিয়ন মার্কিন ডলার। প্রতি সিনেমায় তিনি ২০ মিলিয়নের মতো আয় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top