সকল মেনু

গণতন্ত্রের কবর রচিত হয়েছে : কাজী জাফর

ঢাকা, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ বলেছেন, সরকার সম্পূর্ণ ফ্যাসিবাদের উলঙ্গ চেহারা নিয়ে আত্মপ্রকাশ করেছে। গতকাল উপজেলা নির্বাচনে যেভাবে হত্যা, কেন্দ্র জবরদখল এবং ভোট ডাকাতির মাধ্যমে বিরোধী দলের সুনিশ্চিত বিজয় ছিনিয়ে নিয়েছে তাতে গণতন্ত্রের কবর রচিত হয়েছে।

রোববার বিকেলে কাজী জাফর আহমদের এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এই নারকীয় ঘটনার এক দিন যেতে না যেতেই শুরু হয়েছে বিরোধী দলীয় নেতৃবৃন্দকে কারাগারে পাঠানোর চরম দমন নীতি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশিষ্ট নেতা আবদুস সালামের জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। সারাদেশে সরকার একই ধরনের নির্যাতন চালাচ্ছে। প্রতিদিন খুন, গুম এবং বিরোধী দলের নেতা কর্মীদের গ্রেপ্তার অব্যাহত রয়েছে।

তিনি বিলেন, জাতীয় পার্টির পক্ষ থেকে অবিলম্বে বিএনপি তথা ১৯ দলের শীর্ষ নেতৃবৃন্দ মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, মীর্জা আব্বাস ও আবদুস সালামসহ সকল নেতা-কর্মীর নি:শর্ত মুক্তি দাবি করছি। সেই সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কর্তৃক আহুত বিক্ষোভ কর্মসূচীর সাথেও একাত্মতা ঘোষণা করছি। দলীয় নেতা কর্মীদের ও জনগণকে এই কর্মসূচী পালনের জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top