সকল মেনু

ভালো শুরুর ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ : মুশফিক

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দেখতে দেখতে চলে এলো সেই কাঙ্খিত সময়। যে সময়ের জন্য অপেক্ষা করছে সারা ক্রিকেট বিশ্ব। অর্থাৎ এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামীকাল সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানের পর স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। টানা হারের পর প্রস্তুতি ম্যাচে জয়ের পর আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বলে জানালেন টাইগারদের দলনেতা মুশফিকুর রহিম।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে মুশফিক এমনটাই বললেন।

মুশফিক বলেন, সবাই ভালো খেলার জন্য মুখিয়ে আছি। কাল ভালো একটা শুরুর ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। আশা করি, এর ধারাবাহিকতা পুরো টুর্নামেন্টে ধরে রাখতে পারব।

আফগানিস্তানকে অবশ্যই গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। তবে সেটা এশিয়া কাপের তিক্ত স্মৃতির কারণে নয়, বরং টুর্নামেন্টের প্রথম ম্যাচটাই তাদের সঙ্গে পড়েছে বলে। আসল বিশ্বকাপ শুরুর আগেই স্বাগতিকেরা দর্শক হয়ে যাবে কি না, সেই প্রশ্নের অনেকটাই উত্তর মিলবে কালকের ম্যাচে। ‘সুপার টেন’-এ যেতে চাইলে এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হতেই হবে বাংলাদেশকে। মুশফিকের ভাবনায় তাই বাকি দুই প্রতিপক্ষও গুরুত্ব পাচ্ছে।

এ প্রসঙ্গে মুশফিক বলেন, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য কালকের ম্যাচে জয় জরুরি। তাই এই ম্যাচের দিকেই আমাদের সম্পূর্ণ মনোযোগ। তবে প্রতিটি ম্যাচই আমরা জয়ের জন্য খেলব। আফগানিস্তানের মতো নেপাল ও হংকংও শক্তিশালী প্রতিপক্ষ।

এশিয়া কাপে আফগানদের টুঁটি চেপে ধরেও শেষ পর্যন্ত ম্যাচটা হেরেছিল বাংলাদেশ। তাতে মুশফিকের রক্ষণাত্মক অধিনায়কত্বের একটা পরোক্ষ ভূমিকাও ছিল। তবে এবার আর সামান্য ছাড় আফগানিস্তান পাবে না বলেই দৃঢ় কণ্ঠে বললেন মুশফিক, ‘প্রথম থেকেই ওদের চাপে রাখতে চাই। চাপে ওরা কেমন খেলে, সেটা এখন আমরা জানি। ওদের অনেক দুর্বলতার কথাও আমাদের জানা। আশা করি, এটা কাজে লাগাতে পারব। টি-টোয়েন্টি হয়তো ওরা বেশি খেলেছে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে আমরা ওদের চেয়ে অভিজ্ঞ। ব্যক্তিগত স্কিলের দিক থেকেও আমরা এগিয়ে।’

তিনি আরও বলেন, দলের ওপর সবার আস্থা ফেরানোই মূল লক্ষ্য। তা করার মতো সামর্থ্য আমাদের রয়েছে। তবে এখন কথা বলার চেয়ে কাজ করে দেখানোর সময়। আশা করি, কাল থেকেই তা পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top