সকল মেনু

নিখোঁজ বিমানের পাইলটের বাসায় তল্লাসি

আন্তর্জাতিক ডেস্ক, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মালয়েশিয়ার নিখোঁজ বিমানের পাইলট ও সহকারি পাইলটের বাসায় অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। শনিবার দুপুরে তাদের বাসায় ২ ঘন্টাব্যাপী এ অভিযান চালানো হয়। খবর দ্য স্টার। খবরে বলা হয়, দুপরা ২ টা ৪০ মিনিটে পুলিশের তিন সদস্যের একটি দল নিখোঁজ বিমানের পাইলট জহিরি আহমেদ শাহের বাসায় অভিযান শুরু করে। এসময় বাসায় সাংবাদিকদের প্রবেশ করতে দেয়া হয়নি। এমনকি অভিযান সম্পর্কেও তাদের কোন তথ্য জানায়নি পুলিশ।

এদিকে এর এক ঘন্টা পরই সহকারি পাইলট ফারুক আব্দুল হামিদের বাসায় অভিযান চালানো হয়। প্রধানমন্ত্রী নাজিব রাজাক এর সংবাদ সম্মেলনের পরই এ অভিযান চালানো হল। অভিযানের বিস্তারিত কিছু জানা যায়নি। এর আগে স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলন করেন দেশটির প্রধানমন্ত্রী।

মালয়েশিয়া প্রধানমন্ত্রী নাজিব রাজাক বলেন, নিখোঁজ বিমান উদ্ধারে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে সরকার। তিনি বলেন, যদিও ধারণা করা হচ্ছে বিমানটি ছিনতাই করা হয়েছে, এটি হতেও পারে। তবে আমরা এখনো এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত নই।

নাজিব রাজাক নিখোঁজ হওয়া মালয়েশীয় বিমানটির যোগাযোগ ব্যবস্থা পরিকল্পিতভাবে বন্ধ করে দেয়া হয়েছিল দাবি করে বলেন, স্যাটেলাইট ও রাডার থেকে পাওয়া নতুন তথ্য প্রমাণে প্রতীয়মান হচ্ছে বিমানটির যোগাযোগ ব্যবস্থা পরিকল্পিতভাবে বন্ধ করে দেয়া হয়েছিল। বিমানে থাকা কেউ এ কাজ করেছেন।

গত শুক্রবার কুয়ালালামপুর থেকে বেইজিংগামী ২৩৯ যাত্রীবাহী বিমানটি নিখোঁজ হয়ে যায়। বিমানটি আকাশে ওড়ার এক ঘণ্টা পর ভিয়েতনামের দক্ষিণে কা মাউ উপত্যকার আকাশে থাকা অবস্থায় এটির সঙ্গে কন্ট্রোল টাওয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কিন্তু বিমানটির পাইলট নিখোঁজ হয়ে যাওয়ার আগে কোনো সতর্কবার্তা পাঠাননি।

সাত দিন পেরিয়ে গেলেও মালয়েশিয়ার নিখোঁজ বিমানটির হদিস মেলেনি। বিমানটি নিখোঁজ হওয়ার পর থেকেই একের পর এক তথ্য দেয়া হয়েছে। কোনো না কোনো পক্ষ আবার এর সত্যতা নাকচ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top