সকল মেনু

টি-২০ বিশ্বকাপ জিতবে শ্রীলংকা: মুরালিধরন

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন মনে করেন তার দলের ২০১৪ টি-২০ বিশ্বকাপ জয়ের ভালো সম্ভাবনা আছে। ফাইনালের বাধা ভেঙ্গে সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের শিরোপা জয় করে শ্রীলংকা।

২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ভারতের কাছে শ্রীলংকা পরাজিত হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মুরলিধরন। মূলত ২০০৭ বিশ্বকাপের পর ২০০৯ এবং ২০১২ টি-২০ বিশ্বকাপেও ফাইনালে পরাজিত হয় দলটি। তবে এশিয়া কাপের শিরোপা জয়ের পর সব কিছুই পরিবর্তন হয়েছে।

লংকানদের জয়ের ব্যাপারে মুরালিধরন বলেন, ‘তারা (শ্রীলংকা) এমন ধরনের কন্ডিশনে ভালো করেছে। দ্বিপাক্ষিক সিরিজ ও এশিয়া কাপ খেলে তারা মাত্রই বাংলাদেশ থেকে দেশে ফিরেছে। বাংলাদেশের কন্ডিশন সম্পর্কে তারা খুব ভালো জানে এবং এশিয়া কাপ জয়ের পর দলটির আত্মবিশ্বাস আরো বেড়েছে।’

মুরলিধরন মনে করছেন, শিরোপা জয়ের মতো দল শ্রীলংকার রয়েছে। তিনি বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- জয়ের মতো দল তাদের আছে। শুরু এবং শেষ দিকে উইকেট নেয়ার মতো খেলোয়াড় দলে আছে। মিডল অর্ডারের জন্য ভালো মানের স্পিনার যেমন রয়েছেÑ ঠিক কোন্ সময় কিভাবে খেলতে হবে সেটা বুঝে খেলার মতো ব্যাটসম্যানও আছে। শিরোপা প্রত্যাশী আরো দল রয়েছেÑ তবে আমি ফেভারিট হিসেবে শ্রীলংকাকেই দেখছি।

পাকিস্তানকে খুব সহজেই হারিয়ে শ্রীলংকা সম্প্রতি এশিয়া কাপের শিরোপা জিতেছে। বিশ্বকাপের আগে বাংলাদেশে তারা দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ছাড়াও টি-২০ সিরিজ খেলার কারণে এখানকার কন্ডিশন এখন তাদের নখদর্পণে। আরো গুরুত্বপূর্ণ বিষয় হলো ইনজুরি কাটিয়ে তিলকরতেœ দিলশান ও নুয়ান কুলাসেকারা দলে ফেরায় শ্রীলংকার সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top