সকল মেনু

গোলযোগ; চাঁদপুরের হাজীগঞ্জে একটি ও কচুয়ায় ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  গোলযোগের কারণে চাঁদপুরের হাজীগঞ্জে ১টি ও কচুয়ায় ৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সংঘর্ষ, ব্যালটসহ নির্বাচনী সামগ্রী ছিনতাই, ব্যারট ছিঁড়ে ফেলার ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্র ৪টিতে ভোট গ্রহণ স্থগিত করা হয়। কেন্দ্রগুলো হলো : হাজীগঞ্জের পশ্চিম রাজারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় , কচুয়ার শিলাস্থান সরকারি প্রাথমিক বিদ্যালয়,  পাথৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাঝিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেঘুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। বেলা ১১টায় হাজীগঞ্জের পশ্চিম রাজারগাঁও সরকারি প্রাথমিক কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধলে একটি কেন্দ্র বন্ধ করে দেয়া হয়। কচুয়ায় তিনটি কেন্দ্রেই আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের সাথে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা এবং পরবর্তীতে ব্যালট ও নির্বাচনী সিল ছিনতাই, নির্বাচনী কর্মকর্তাদের মারধরের ঘটনা ঘটে। সকাল ৯ টা ৩৫ মিনিট থেকে পৌনে ১১ টার মধ্যে এসব কেন্দ্রে ভোটগ্রহন স্থগিত করা হয়। তবে চাঁদপুরের রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নূরুল্লাহ নূরী কোন কেন্দ্র বন্ধ সম্পর্কেই নিশ্চিত করে কিছু বলতে পারেন নি। চাঁদপুরের পুলিশ সুপার মোঃ আমির জাফর উল্লেখিত পাঁচটি কেন্দ্রে ভোটগ্রহন স্থগিতের কথা স্বীকার করেছেন।
হাজীগঞ্জে মোট ৭৯টি কেন্দ্রের মধ্যে ২টি এবং কচুয়ার ৯৩টি কেন্দ্রের মধ্যে ১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
চাঁদপুরের হাজীগঞ্জ ও কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই দু’টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২৫ হাজার ৬২৫ জন। মোট কেন্দ্র ১৭২।
হাজীগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। হাজীগঞ্জ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৩২ জন। ভোট কেন্দ্র ৭৯টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৪০টি।
কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কচুয়া উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৫ হাজার ২৯৩ জন। ভোট কেন্দ্র ৯৩টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৩৩টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top