সকল মেনু

৪৪ রানে জয় পেল বাংলাদেশ

নারায়ণগঞ্জ, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও জয় পেল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে শুক্রবার তারা জয় পায় ৪৪ রানের বড় ব্যবধানে।
১৮০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। ফলে বাংলাদেশ জয় পায় ৪৪ রানে।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা। এ ছাড়া সোহাগ গাজী, আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট পান।

আয়ারল্যান্ডের পক্ষে পোর্টারফিল্ড ৪৪ রান করেন। এ ছাড়া থম্পসন ১৯ বলে ৩৫ রান করেন।

এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জোড়া অর্ধশতকে ভর করে ১৭৯ রান সংগ্রহ করে ।
ইনিংসের শুরুতে ৩ উইকেট হারালেও সাকিব এবং মুশফিক ক্রিজে থিতু হয়ে দলকে টেনে নিয়ে যান শেষ ওভার পর্যন্ত। তারা দুজন মিলে ১১৬ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন।
শেষ পর্যন্ত সাকিব ৩২ বলে ৫৮ রানে এবং মুশফিক ৩০ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন। মুশফিক দুটি এবং সাকিব ১টি ছক্কা হাঁকান।
তাদের আগে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল, আনামুল হক বিজয় এবং সাব্বির রহমান। ২৯ বলে ২টি চার ও ১ ছয়ে ৩২ রান আসে তামিমের ব্যাট থেকে। আনামুল হক ৩ রানের বেশি করতে পারেননি। আর সাব্বির ২৩ রান করে আউট হন।
এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে চার উইকেটে হারায় মুশফিক বাহিনী। আগামী ১৬ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলবে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবেন টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top