সকল মেনু

বক্সঅফিস একঝলক- আগামী সপ্তাহের সেরা ৪ সিনেমা (ভিডিও)

বিনোদন প্রতিবেদক, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  প্রতি সপ্তাহেই হলিউড-বলিউডে রোমান্টিক, অ্যাকশন, থ্রিলারধর্মী সব নতুন নতুন ছবি মুক্তির হিড়িক পড়ে যায়। আর সময় ব্যয় করে দেখা এ ছবিগুলো যদি ভালো না হয় তবে স্বভাবতই বিরক্ত হন দর্শক। সেই বিরক্তি দূর করতেই এ সপ্তাহে মুক্তি তালিকার কয়েকটি হলিউড-বলিউড ছবি নিয়ে আজকের আয়োজন।

বেকুফিয়া
১৪ মার্চ মুক্তি পেতে যাচ্ছে নূপুর আস্তানা পরিচালিত যশ চোপড়া প্রডাকশনের ‘বেকুফিয়া’ সিনেমাটি। সমসাময়িক নিটল প্রেমের কাহিনীর উপর নির্মাণ করা হয়েছে সিনেমাটি। মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা উচ্চাভিলাষী দুজন তরুণ-তরুণীর প্রেম-ভালবাসা এবং কঠিন প্রতিযোগিতার মুখে নিজেদের অস্তিত্বের জানান দেয়ার চেষ্টা এখানে তুলে ধরা হয়েছে। এই দুই প্রমিক-প্রেমিকা যেমন একে অপরের প্রতি গভীর ভালবাসায় মত্ত তেমনই স্বাধীনচেতা। মুক্ত পরিবেশ এবং বিশুদ্ধ ভালবাসায় বিশ্বাসী মায়েরা এবং মহিত। কিন্তু তাদের ভালবাসায় বাধ সাধেন মায়েরার ধনী বাবা ভি. কে সেগাল। তিনি মনে প্রাণে বিশ্বাস করেন কেবল মাত্রই টাকাই জীবনের সকল সুখ শান্তি। আর সেদিক থেকে মোহিত একেবারেই নগণ্য। এখান থেকেই শুরু হয় সিনেমার আসল ক্লাইমেক্স।

আঁখো দেখি
রাজে বাবুজী যে কিনা পঞ্চাশ বছর পূর্বেই পুরান দিল্লির এক ছোট বাড়িতে তার ছোট সংসার নিয়ে বসবাস করতেন। সে সময় প্রতিটা মুহুর্তই কাটত অত্যন্ত আনন্দের সাথে। কিন্তু হঠাৎই এক অঘটন তার জীবনের সব আনন্দকে দুঃখে পরিণত করে দেয়। কোন এক কারণে স্মৃতি শক্তি হারিয়ে ফেলেন রাজে বাবুজী। এরপরই ঘটতে থাকে এক একটি অঘটন। বাবুজীর মেয়ে মিশতে শুরু করে এলাকার খারাপ ছেলেদের সাথে। যথারীতি পরিবারে জানাজানি হয়ে যাওয়ার পর বাড়িতে বন্দী করে রাখা হয় মেয়েটিকে এবং বেধরক মারা হয় সেই ছেলেটিকে। রজত কাপুর পরিচালিত এবং মনিষ মুন্দ্রা প্রযোজিত আঁখো দেখি
সিনেমাটি মুক্তি পাবে ২১ মার্চ।

‘দ্যা ফেস অব লাভ’ 
একটি মিষ্টি প্রেমের কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে ‘দ্যা ফেস অব লাভ’ ছবিটি। এরি পসিন পরিচালিত ‘দ্যা ফেস অব লাভ’ ছবিতে অভিনয় করেছেন এনেট বেনিং, এড হেরিস, রবিন উইলিয়ামস, এমি ব্রেনেম্যান এবং জেস ওয়েক্সলার প্রমুখ। ছবিতে দেখা যাবে, পাঁচ বছর আগে জীবনের সব থেকে কাছের এবুং ভালোবাসার মানুষ স্বামী গেরেটকে হারান নিকি। স্বামী হারানোর কষ্ট যখন ধীরে ধীরে ভুলতে বসেছিলেন নিকি তখনই হঠাৎ করেই সম্মুখীন হন হুবুহু গেরেটের মতো দেখতে এক লোকের। এখানেই শেষ নয় শুধুমাত্র যে চেহারাতেই নয় চলন বলন এমন কি জীবন দর্শন, চিত্র কর্মের প্রতি দুর্বলতা সবই যেন মিলে যায় নিকির প্রিয়তম স্বামী গেরেটের সাথে। এসব সাদৃশ্যই ধীরে ধীরে একইরকম দেখতে লোকটির প্রেমে পড়ে যায় নিকি। প্রেমের গহিন সমুদ্রে অবগাহন করা নিকি কখনোই তার ভালোবাসার মানুষটিকে বলতে পারে না তার জীবনের অন্তিম সত্যটি।

‘গ্যাং অব গোস্টস’
ভেনাস রেকর্ডস এন্ড টেপস প্রাইভেট লিঃ এবং সাতিশ কৌশিক এন্টারটেইনমেন্ট-এর প্রযোজনা ও সাতিশ কৌশিকের পরিচালনায় ‘গ্যাং অব গোস্টস’ নামে আসছে নতুন হিন্দি ভূতুরে কমেডি সিনেমা। বাংলা চলচ্চিত্র ‘ভূতের ভবিষ্যৎ’ এর রিমেইক হচ্ছে এটি। সিনেমাটির গল্পটি গড়ে উঠেছে একটি পরিত্যক্ত বাড়ি নিয়ে যেখানে শপিং মল বানানোর প্রচেষ্টা চলছে। এদিকে যুগের পর যুগ ধরে সেই পরিত্যক্ত বাড়িটির ভূতেরা ধরেই নিয়েছে বাড়িটি তাদের। এই রকম একটি ঘটনা নিয়ে চলতে থাকে সিনেমাটির গল্পের ধারা।

৩০০: রাইজ অব এন অ্যাম্পায়ার

৩০০ ছবির কাহিনী গড়ে উঠে দুই গোষ্ঠী থেমেস্টক্যাল এবং এক্সারসেজ নাভেল কমান্ডারের যুদ্ধ বিগ্রহ নিয়ে। তবে এর নতুন নতুন অধ্যায়ের সাথে দর্শকদের পরিচয় ঘটাতে পরিচালক নোয়াম মুর নিয়ে এলো ‘৩০০: রাইজ অব এন অ্যাম্পায়ার’। সবার সুবিধার্থে জানিয়ে রাখা দরকার যে এই ছবিটি ‘৩০০’র প্রিকুয়েল বা সিকেয়েল নয় ভিন্ন আঙ্গিকে পার্সিয়ান এবং গ্রিকদের মধ্যকার টানাপোড়নকে তুলে ধরা হয়েছে। পুরোপুরি একটি নতুন কাহিনীর আলোকে তৈরি করা হয়েছে ছবিটি। ২০০৭ সালে মুক্তি প্রাপ্ত হিট ছবি ‘৩০০’র ১০ বছর পরের কাহিনী তুলে ধরবেন পরিচালক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top