সকল মেনু

শেষ ম্যাচে ইংল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ১৬৫ রান সংগ্রহ করে ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ১৬০ রান সংগ্রহ করতে পারে। ফলে ইংল্যান্ড জয় পায় ৫ রানে।

তবে প্রথম দুটি ম্যাচ জিতে নিয়ে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে ব্যাট করতে নেমে মাইকেল লুম্বের ৪০ বলে ৬৩ ও ক্রিস জর্দানের ৯ বলে করা ২৭ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৬৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ইংল্যান্ডের যে ছয়টি উইকেটের পতন ঘটে তার ২টি করে উইকেট নেন ক্রিসমার সান্তোকি ও অভিষিক্ত শেলডন কটরেল।

১৬৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্য রানে স্মিথের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৪ রানে জনসন চার্লসের উইকেট হারিয়ে আরো চাপে পড়ে স্বাগতিকরা। ২৮ রানে তৃতীয় উইকেট হারালে ওয়েস্ট ইন্ডিজের পরাজয় অনেকটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। কিন্তু তারপরও লেন্ডল সিমন্সের ৫৫ বলে করা ৬৯ রানে ভর করে বেশ খানিকটা লড়াই করে স্বাগতিকরা। কিন্তু তারা ১৬০ রানের বেশি করতে পারেনি।

ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট নেন ক্রিস জর্দান। এ ছাড়া ২টি উইকেট নেন রবি বোপারা।

ব্যাট হাতে ৯ বলে ২৭ রান ও বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ক্রিস জর্দান। আর সিরিজ সেরা হন ড্যারেন স্যামি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top