সকল মেনু

আলোচনায় সমাধান না হলে পরবর্তী কর্মসূচি

 ক্যাম্পাস প্রতিবেদক, রাবি, ১১ মার্চ :  আলোচনার মাধ্যমে সমাধান না হলে নতুন কর্মসূচিতে যাবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটোরিয়ায় ‘বর্ধিত ফি বাণিজ্যিক সান্ধ্য কোর্সবিরোধী শিক্ষক-শিক্ষার্থী’ এর ব্যানারে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আহ্বানের প্রতি সুবিবেচনা রেখে এবং শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়টি চিন্তা করে মঙ্গলবারের কর্মসূচি স্থগিত করা হলো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আয়াতুল্লাহ খোমেনি।

তিনি বলেন, ‘আমাদের নৈতিক ন্যায্য দাবির আন্দোলন চলছে। ভবিষ্যতেও চলবে। আমাদের দাবির ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কয়েক দফা আলোচনা হয়েছে। কিছুটা অগ্রগতিও হয়েছে। আগামীতে আরো আলোচনা চলবে।’

সংবাদ সম্মেলনে আট দফা দাবি ঘোষণা করে বলা হয়, পরবর্তীতে শিক্ষার্থীদের বিভাগ ও হল কমিটি, আন্দোলনের মঞ্চ ও বিভিন্ন মহলের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে দাবি আদায়ে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম মোস্তফা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সোহরাব হোসেন, বাংলা বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান, ফোকলোর বিভাগের শিহাবুদ্দিন শিহাব প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top