সকল মেনু

১০ মনোনয়নে পুরস্কার শূন্য: ‘আমেরিকান হাসল’

বিনোদন প্রতিবেদক, ৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বরাবরের মতো এবারও জমজমাট ৮৬তম অস্কার আসর। ১০টি বিভাগে মনোনয়ন নিয়ে এগিয়ে ছিল ‘গ্র্যাভিটি’ ও ‘আমেরিকান হাসল’। এর মধ্যে একটি ছবি জিতেছে সাতটি বিভাগে পুরস্কার আর অপরটি একটিও পুরস্কার পায়নি। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো অস্কার অনুষ্ঠানের আয়োজন করে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

১৯৭০ সালের দৃশ্যপটে নির্মিত ‘আমেরিকান হাসল’ ছবিটির জন্য শূন্য হাতে ফিরতে হয়েছে মার্কিন চলচ্চিত্র পরিচালক ডেভিড ওয়েন রাসেলকে। অথচ এই ছবিটি ১০টি বিভাগে অস্কার মনোনয়ন পেয়েছিল। অন্যদিকে এবারের আসরে সমান ১০টি বিভাগে মনোনয়ন নিয়ে সাতটি বিভাগে পুরস্কার জিতে নিয়েছে আলফনসো কুয়ারনের ‘গ্র্যাভিটি’।

এবারের আসরে সেরা পরিচালকসহ সিনেমাটোগ্রাফি, ফিল্ম এডিটিং, অরিজিনাল স্কোর, সাউন্ড এডিটিং, সাউন্ড মিক্সিং এবং ভিজুয়াল ইফেক্টস বিভাগে সেরা হয়েছে ‘গ্র্যাভিটি’। আর মনোনয়ন পেলেও হেরে গেছে সেরা ছবি, অভিনেত্রী ও প্রোডাকশন ডিজাইন বিভাগে। সেরা ছবি হিসেবে পুরস্কার জিতেছে স্টিভেন ম্যাককুইনের ‘টুয়েলভ ইয়ারস আ স্লেভ’। ‘ব্লু জেসমিন’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কেট ব্ল্যানচেট। আর সেরা প্রোডাকশন ডিজাইনের পুরস্কার পেয়েছে ‘দ্য গ্রেট গ্যাটসবাই’।গ্র্যাভিটি ছবির পোস্টার

১০-এ শূন্য ‘আমেরিকান হাসল’
২০১৩ সালের সাড়া জানানো ছবি ‘আমেরিকান হাসল’। ক্রাইম-কমেডি ধাঁচের ছবিটির চিত্রনাট্য লিখেছেন এরিক ওয়ারেন ও পরিচালক নিজে। ক্রিশ্চিয়ান বেল, ব্র্যাডলি কুপার ও এমি অ্যাডামস অভিনীত ছবিটি গত বছর ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে মুক্তি পায়। চার কোটি মার্কিন ডলার বাজেটে নির্মিত ছবিটি এবারের অস্কারের আসরে ‘গ্র্যাভিটি’র সঙ্গে ১০টি বিভাগে মনোনয়ন জিতেছিল। কিন্তু একটি বিভাগেও পুরস্কার পায়নি ছবিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top