সকল মেনু

গুম-খুন আ.লীগ সরকারেরই গুণ : গয়েশ্বর

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : যে দেশে গণতন্ত্র নেই, সে দেশে মানবাধিকারও থাকতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গুম, খুন এসব আওয়ামী লীগ সরকারেরই গুণ বলে মন্তব্য করেন তিনি।
 
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্ট : সংকটে বাংলাদেশের ভাবমূর্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব মন্তব্য করেন। বাংলাদেশ মানবাধিকার পরিষদ এ সভার আয়োজন করে।

গয়েশ্বর বলেন, ‘গণতন্ত্রের মূল কথা হচ্ছে বাই দ্য পিপল, অফ দ্য পিপল, ফর দ্য পিপল কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বর্তমানে আওয়ামী গণতন্ত্র হচ্ছে বাই দ্য ইন্ডিয়া, অফ দ্য ইন্ডিয়া, ফর দ্য ইন্ডিয়া। আর ভারতও চায় শুধু হাসিনার সঙ্গে সম্পর্ক রাখতে। তারা বাংলাদেশের জনগণের সঙ্গে সম্পর্ক রাখতে চায় না। যদি তারা বাংলাদেশের জনগণের সঙ্গে সম্পর্ক রাখতে চাইত, তাহলে আমরাও ভারতের সঙ্গে ভালো সম্পর্ক রাখতাম।’

বর্তমান সংসদকে অবৈধ উল্লেখ করে গয়েশ্বর বলেন, এই সরকারের ১৫৩ জন নির্বাচনের আগেই জনগণের সমর্থন ছাড়াই সংসদ সদস্য হয়েছেন। তাই এই সরকার অবৈধ, এর সংসদ সদস্যরাও অবৈধ।

জাতীয় মানবাধিকার পরিষদের মহাসচিব আ স ম মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শাসসুজ্জামান দুদু, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, মাওলানা শোয়াইব আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top