সকল মেনু

জাবিতে প্রক্সি দিতে গিয়ে ঢাবি ছাত্র আটক

জাবি, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হয়েছেন ফোরকান আহাম্মদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

আটক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ছাত্র।

জানা যায়, বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পরিসংখ্যান ভবনে প্রত্নতত্ত্ব বিভাগের ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষার প্রবেশপত্রের ছবির সঙ্গে বর্তমান ছবির মিল না থাকায় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করেন শিক্ষকরা। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই শিক্ষার্থী জালিয়াতির কথা স্বীকার করেন।

আটক ফোরকান আহাম্মদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের ছাত্রলীগ কর্মী মো. কামাল হোসেনের (স্বাস্থ্য ও অর্থনীতি-২০১৩-১৪ শিক্ষাবর্ষে) চাপে মো. মহিউদ্দিন রুবেল নামে এক শিক্ষার্থীর হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসেন তিনি। ছাত্রলীগ কর্মী কামাল জহুরুল হক হলের ৪০০৯ নং কক্ষে থাকেন বলেও জানান ওই শিক্ষার্থী।

আটক শিক্ষার্থীর কাছ থেকে লিখিত বক্তব্য নিয়ে সন্ধ্যায় ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রক্টর মুজিবুর রহমান জানান, এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিতভাবে জানানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top