সকল মেনু

ম্যাচ ফিক্সিংয়ে দোষী তিন ক্রিকেটার

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ ফিক্সিংয়ের রায়ে দোষী প্রমাণিত হয়েছেন তিনজন ক্রিকেটার।

এরা হলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লকুয়ারাচ্ছি এবং নিউজিল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান লু ভিনসেন্ট।

এই তিন ক্রিকেটার আগেই দোষ স্বীকার করেন। এদিকে চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের মালিক শিহাব চৌধুরীর ব্যাপারেও প্রমাণ মিলেছে।

এদিকে ফিক্সিংয়ের অভিযোগের প্রমাণ মেলেনি পেসার মাহবুবুল আলম রবিন, মোশাররফ  হোসেন রুবেল,  ঢাকা গ্ল্যাডিয়েটর্সের গৌরব রাওয়াত, অলরাউন্ডার ড্যারেন স্টিভেন, বোলিং কোচ মোহাম্মদ রফিক এবং ব্যবস্থাপনা পরিচালক সেলিম চৌধুরীর। তারা নির্দোষ প্রমাণিত হয়েছেন।

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ গড়াপেটার দায়ে গত বছর ১৩ আগস্ট ঢাকা গ্ল্যাডিয়েটর্সের নয় ক্রিকেটার ও কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনে আইসিসি। এরপর গত বছর ২৪ নভেম্বর বিপিএলে স্পট ফিক্সিংয়ে অভিযুক্তদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু হয়।

আজ রায়ের সারসংক্ষেপ প্রকাশিত হলেও অভিযুক্তদের শাস্তির বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ট্র্যাইব্যুনাল। ধারণা করা হচ্ছে, আগামী দুই সপ্তাহের মধ্যে রায়ের পূর্ণাঙ্গ কপি পাওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top