সকল মেনু

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে নাহিদের হুঁশিয়ারি

ঢাকা, ফেব্রুয়ারি ২৪ (হটনিউজ২৪বিডি.কম) : নির্ধারিত সময়ের মধ্যে শর্ত পূরণে ব্যর্থ হলে বেসরকারি বিশ্ববিদ্যালগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ১৩তম কনভোকেশনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে ভর্তি ও টিউশন ফিসহ সব ব্যয় শিক্ষার্থীবান্ধব রাখার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছর ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করবেন।

শিক্ষামন্ত্রী বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্বজনীন দৃষ্টিভঙ্গী, দেশ ও বিশ্বকে নেতৃত্ব দেওয়ার মতো জ্ঞান, দক্ষতা ও অন্তর্দৃষ্টি অর্জন করতে হবে। এজন্য তাদেরকে বৈজ্ঞানিক, প্রযুক্তিগত ও তথ্য বিপ্লবের সুযোগ গ্রহণ করতে হবে।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর আহমেদ শফির সভাপতিত্বে কনভোকেশনে অন্যান্যের মধ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বোর্ড ট্রাস্টিজের প্রেসিডেন্ট ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও কনভোকেশন বক্তা একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক সেলিনা হোসেন বক্তৃতা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top