সকল মেনু

পুরুষেরাও যৌন নির্যাতনের শিকার !

আন্তর্জাতিক ডেস্ক , ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : পুরুষরাও নিরাপদে নেই। দৈনিক গড়ে প্রায় দুইশ’ পুরুষ বলাৎকার ও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন। ব্রিটিশ সরকারের এ সংক্রান্ত সর্বশেষ পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে।

বৃহস্পতিবার প্রকাশিত এক পরিসংখ্যানে দেখা যায়, ব্রিটেনে প্রতিবছর ৭২ হাজার পুরুষ বলাৎকার ও যৌন হয়রানির শিকার হয় এবং প্রতি দশটি ধর্ষণের ঘটনার মধ্যে একটি ঘটে পুরুষের বিরুদ্ধে। সেখানে বলা হয়েছে, ২০১৩ সালে পুলিশের সংরক্ষিত তথ্য অনুযায়ী ১৩ বছর বয়সী ছেলে শিশুদের মধ্যে দুই হাজার ১৬৪ জন বলাৎকার ও যৌন হয়রানির শিকার হয়েছে।

পরিস্থিতি এতটাই খারাপ পর্যায়ে পৌঁছেছে যে, ব্রিটিশ সরকার এই প্রথমবারের মতো এ ধরনের ঘটনার শিকার পুরুষদের সহযোগিতায় অর্থ বরাদ্দেরে সিদ্ধান্ত নিয়েছে। বলাৎকারের শিকার ছেলে শিশুদের উপদেশ ও পরামর্শ দেওয়ার মতো বিভিন্ন কর্মসূচি পরিচালনা করতে নতুন অর্থবছরে পাঁচ লাখ পাউন্ড বরাদ্দ রাখা হচ্ছে।

ব্রিটেনে ধর্ষণসহ যৌন নির্যাতনের ঘটনা ক্রমেই বাড়ছে। তবে পুরুষরাও যে এত ব্যাপকভাবে বলাৎকারের শিকার তা অনেকেরই জানা ছিল না। বিশেষজ্ঞরা বলছেন, রাষ্ট্র ও সমাজ ধর্ম থেকে যত দূরে সরে যাবে এ ধরনের ঘটনা ততই বাড়বে। সূত্র : ওয়েবসাইট

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top