সকল মেনু

বান্দরবানের নীলগিরিতে যাচ্ছেন রাষ্ট্রপতি

বান্দরবান, ১১ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বান্দরবান পার্বত্য জেলার অন্যতম পর্যটন কেন্দ্র নীলগিরি পরিদর্শনে আগামীকাল বুধবার বিকেলে যাচ্ছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বিকেল তিনটার পর খাগড়াছড়ির সাজেক থেকে হেলিকপ্টর যোগে বান্দরবানের আকর্ষণীয় পর্যটন কেন্দ্র নীলগিরি পরিদর্শনে আসবেন তিনি। এ সময় রাষ্ট্রপতির সঙ্গে পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর, সেনাবাহিনীর প্রধান, চট্টগ্রাম অঞ্চলের জিওসি, ব্রিগেড কমান্ডার, জোন কমান্ডার, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টচার্য প্রমুখ।

আরো জানা গেছে, নীলগিরির মেঘদূত কটেজে রাত্রি যাপন করে বৃহস্পতিবার ঢাকার উদ্দেশে বান্দরবান ত্যাগ করার কথা রয়েছে রাষ্ট্রপতির। তবে ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ইচ্ছা পোষন করলে জেলার থানছি উপজেলার বলিপাড়া নিয়ে যাওয়ার ব্যাপারে সংশোধনী সফরসূচি আসতে পারে।

আর এ উপলক্ষে জেলার নীলগিরি পর্যটন কেন্দ্রটিতে মঙ্গলবার থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত পর্যটকের আগমন নিষিদ্ধ করা হয়েছে।

অন্যদিকে রাষ্ট্রপতির নিছিদ্র নিরাপত্তার জন্য সবধরণের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। জেলার মিলনছড়ি, বেতছড়া, ওয়াই জংশন বলিপাড়াসহ বিভিন্ন পুলিশ ক্যাম্প ও চেকপোষ্টে যাত্রীদের তল্লাশি করা হচ্ছে এখন থেকেই।
এই ব্যাপারে বান্দরবান জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম বলেন, মহামান্য রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে নিরাপত্তার জন্য সব ধরনের প্রস্তুুতি সর্ম্পূণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top