সকল মেনু

সড়ক মেরামতে বিলম্ব হলে কার্যাদেশ বাতিল

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি): যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অকারণে সড়ক  বিভাগের যেসব ঠিকাদার কাজে বিলম্ব করবে তাদের কার্যাদেশ বাতিল করা হবে।

সোমবার দুপুরে তেজগাঁও সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, ১০০ দিনের বিশেষ কর্মসূচির আওতায় দেশের ক্ষতিগ্রস্ত সড়ক ও মহাসড়কসমূহ জরুরি ভিত্তিতে আগামী বর্ষা মৌসুমের আগেই মেরামত ও সংস্কার করা হবে। এছাড়া সড়ক মেরামত ও উন্নয়নেয়র জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় করা হবে। নতুন ফেরী এবং বেইলী ব্রিজ ক্রয় করে পুরোনোগুলো পরিবর্তন করা হবে।

তিনি বলেন, নতুন করে ৮টি স্টেশনে পোর্টেবল এক্সেল ইলেক্ট্রনিক ওয়েট মেশিন স্থাপনের প্রক্রিয়া চলছে। এগুলো হলো- ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুুরের মাওনা, দৌলদিয়া-ফরিদপুর-যশোর মহাসড়কের বাগেরহাটের নওয়াপাড়া, পঞ্চগড়-বাংলাবান্ধা মহসড়কের পঞ্জগড়ে, বুড়িমারি-লালমনিরহাট মহাসড়কের বড়খাতা, নবাবগঞ্জ-শিবগঞ্জ-সোনামসজিদ-বালিয়াদিঘী সড়কের কয়রাবাড়ি, চাপাইনবাবগঞ্জে, যশোর-বেনাপোল মহাসড়কের বেনাপোলে, ঢাকা-উত্থুলী-কাশীনাথপুর-বগুড়া-রংপুর মহাসড়কের মহাস্থানগড়ে এবং সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জের খাগাইল, সিলেটে।

এছাড়া বরিশাল-টেকেরহাট মহাসড়ক, রামু-টেকনাফ মহাসড়ক, কেরানীহাট-বান্দরবান মহাসড়ক প্রশস্থকরণের উদ্যোগ নেওয়া হবে বলে মন্ত্রী জানান।

সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. মফিজুল ইসলাম রাজ খাঁনসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top