সকল মেনু

মমতা জামায়াতকে খুশি করতে চান: বিমান বসু

ডেস্ক রিপোর্ট, কলকাতা, ১০ ফেব্রুয়ারি: পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জামায়াতকে খুশি করতে চান এবং হাসিনাকে বিপদে ফেলতে চান বলে মন্তব্য করেছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। রবিবার কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। খবর আইএএনএস।

বিমান বসু বলেন, আপনাদের কী মনে হয়, মমতা কেন তিস্তা পানি বণ্টন চুক্তিতে সায় দিচ্ছেন না, কেন তিনি সীমান্ত চুক্তির ব্যাপারেও আপত্তি করছেন? এর কারণ হচ্ছে তিনি জামায়াতকে খুশি করতে চান এবং হাসিনাকে বিপদে ফেলতে চান।

মমতা জামায়াতে ইসলামীকে মদদ দিচ্ছেন অভিযোগ করে তিনি বলেন, মমতা ব্যানার্জি বাংলাদেশের সামপ্রদায়িক দল জামায়াতকে মদদ দিচ্ছে, যাদেরকে খোদ বাংলাদেশের মানুষই প্রত্যাখ্যান করেছে ।  বিমান বসু বলেন, মমতা তাদেরকে এখানে আশ্রয়- প্রশ্রয় দিচ্ছেন। ধর্মীয় মৌলবাদী শক্তির উত্থানে তিনি মদদ দিচ্ছেন। তিনি এক ভয়াবহ খেলায় মেতে উঠেছেন।

শেখ হাসিনা সরকার প্রতি সমর্থন ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনা সরকার যে ‘সেক্যুলার’ রাজনীতি করছে আমরা বামপন্থীরা তা দৃঢ়ভাবে সমর্থন করি। এটা আমাদের বোধগম্য নয়, একজন বাঙালি নেতা (মমতা ব্যানার্জিকে ইঙ্গিত করে) যে কিনা নিজেকে সেক্যুলারিজমে শ্রদ্ধাশীল বলে দাবি করেন, তিনি জামায়াতকে সমর্থন করেন কিভাবে?

বাংলাদেশের সঙ্গে সচেতনভাবে দ্বিপক্ষীয় সম্পর্ক নষ্ট করার জন্য পশ্চিমবঙ্গের জনগণ মমতাকে কখনো ক্ষমা করবে না বলেও মন্তব্য করেন বিমান বসু।  তিনি বলেন, মমতার উত্থানে মার্কিনিদের হাত রয়েছে। তারা এটা করেছে প্রথমত পশ্চিম বঙ্গে বামপন্থীদের বিপদে ফেলতে এবং তারপর বাংলাদেশে ‘হাসিনা’ সরকারকে ‘বিরক্ত’ করতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top