সকল মেনু

হোচট খেল সিটি, শীর্ষে উঠল চেলসি

প্রিমিয়ার লীগে ২৩ ম্যাচে ৬৮ গোল। গড় প্রায় ৩! সেই ম্যানচেষ্টার সিটিকেই গত সপ্তাহে পরাজয়ের স্বাদ উপহার দেয় চেলসি। তাও আবার নিজেদের ইত্তিহাদ স্টেডিয়ামে।
সেই ক্ষতের ঘা এখনও তরতাজা। শুকানোর আগেই আবার জ্বালা বাড়িয়ে দিল নরউইচ সিটি। প্রিমিয়ার লীগে শনিবার নিজেদের মাঠে ম্যানচেষ্টার সিটির বিপক্ষে গোলশুন্য ড্র করে ১ পয়েন্ট লাভ করেছে তারা।

আর সেই সুযোগটা শতভাগ কাজে লাগিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে চেলসি। স্পেশাল ওয়ান হোসে মরিনহোর দল এদিন ৩-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে।

এই ম্যাচে এককভাবেই আলো ছড়িয়েছেন ইডেন হ্যাজার্ড। প্রতিপক্ষের জালে জড়ানো চেলসির সবগুলো গোলই যে এসেছে তার পা থেকে। ২৭ মিনিটে প্রথম আর ৩৪ মিনিটে তার করা দ্বিতীয় গোলের সৌজন্যেই এগিয়ে (২-০) থেকে বিরতিতে যায় চেলসি।

বিরতির পরও যেন হ্যাজার্ড-শো। আসলে এদিন যেন ভাগ্যদেবীই লিখে রেখেছিলেন হ্যাজার্ডের হ্যাট্রিক ক্যারিশমা দেখবে স্ট্যামফোর্ড ব্রিজের প্রায় ৪১ হাজর দর্শক। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পেনাল্টিতে সেই কীর্তিটাও গড়ে ফেললেন চেলসির এই বুলগেরিয়ান ফরোয়ার্ড।

সেইসঙ্গে দলও উঠে যায় প্রিমিয়ার লীগের শীর্ষে। ২৫ ম্যাচে ১৭টিতেই জয় পাওয়া হোসে মরিনহোর দল চেলসির সংগ্রহে সর্বোচ্চ ৫৬ পয়েন্ট। আর সমান সংখ্যক ম্যাচে আর্সেনালের সংগ্রহ ৫৫। তিনে থাকা ম্যানসিটির ৫৪। আর পরের অবস্থানে লিভারপুলের দখলে ৫০।

চেলসির শীর্ষে উঠার কৃতীত্ব ইডেন হ্যাজার্ডের পাশাপাশি এই লিভারপুলকেও দিতে পারে ক্লাবটির অভিজ্ঞ কোচ হোসে মরিনহো। এই লিভারপুলই যে দিনের প্রথম ম্যাচে ৫-১ গোলে বিধ্ধস্ত করেছিল আর্সেন ওয়েঙ্গারের দলকে!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top