সকল মেনু

অচিরেই ৫০ হাজার পুলিশ নিয়োগ

রাজশাহী, ৮ ফেব্রুয়ারি : শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি আধুনিক পুলিশ বাহিনী গড়ে তোলার জন্য সরকার কাজ করে যাচ্ছে। অচিরেই আরো ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ করা হবে। পুলিশ বাহিনীর কাজে গতি আনার জন্য সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। দ্রুত এর বাস্তবায়ন করা হবে। 

আজ শনিবার বেলা ১১টায় রাজশাহীর সারদা বাংলাদেশ পুলিশ একাডেমিতে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী হেলকপ্টারযোগে পুলিশ একাডেমি মাঠে পৌঁছান।
এরপর সকাল সাড়ে ১০টায় ৩১তম বিসিএস ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অভিবাদন গ্রহণ, প্যারেড পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সহকারী পুলিশ সুপারদের মধ্যে পদক প্রদান করেন।
প্রধানমন্ত্রী প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে বিভিন্ন বিষয়ে কৃতিত্ব অর্জনকারী তিনজন সহকারী পুলিশ সুপারকে শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করেন। প্রশিক্ষণে মোট ১৭৬ জন শিক্ষানবিশ সহকারী পুলিশ অংশ নেন। এর মধ্যে ৩১তম বিসিএস ব্যাচের ১৭৪ ও ৩০তম ব্যাচের দুইজন রয়েছেন। 

সহকারী পুলিশ সুপারদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরো বলেন, পুলিশ জনগণের বন্ধু। জনগণের করের টাকায় এ দেশের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা হয়। তাই জনগণের প্রতি তাদের সুন্দর আচরণ ও সুশীল মনোভাব প্রকাশ করতে হবে। 

দেশে সন্ত্রাস ও জঙ্গি দমনে পুলিশ বাহিনীর ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা থেকে শুরু করে প্রতিটি সংকটময় মুহূর্তে পুলিশ সদস্যদের গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যেসব পুলিশ সদস্য নিহত ও আহত হয়েছেন তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী। 

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আইজিপি খন্দকার হাসান মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পরে প্রধানমন্ত্রী পুলিশ একাডেমির অফিসার্স মেস প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন। এরপর তিনি শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারারদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন। 

প্রধানমন্ত্রী বিকেল সোয়া ৪টায় সরদহ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে একযোগে বাগমারা উপজেলার আশ্রয়ন প্রকল্প-২, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ভবন, রাজশাহী সরকারি কলেজের ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রীনিবাস, ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইনস্টিটিউটের ভৌত সুবিধাদি বর্ধিতকরণ প্রকল্প, রাজশাহী (উত্তর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাঘা উচ্চ বিদ্যালয়, দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়, দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, পুঠিয়া, পবা ও মোহনপুর মুক্তিযোদ্ধা কমপে¬ক্স উদ্বোধন করবেন।
এছাড়া বিকেল সাড়ে ৪টায় সরদহ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top