সকল মেনু

দুই ওপেনার সাজঘরে

চট্টগ্রাম থেকে, ৮ ফেব্রুয়ারি : পঞ্চম দিনের শুরুটা ভালো করলেও দ্বিতীয় ঘণ্টায় দুই উইকেট হারালো বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতির দুই ওভার আগে সাজঘরে ফিরেছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও শামসুর রহমান।

তামিম ও শামসুর দুজনই সরাসরি বোল্ড হয়ে ফিরে যান। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯১ রান। মুমিনুল ৪ ও ইমরুল ২ রানে অপরাজিত আছেন। ৩৭৫ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

দলীয় ৭১ রানে তামিম ১০২ বলে ৩১ রান করে ভিথানাগের বলে আউট হন। এই ইনিংসে ৫টি বাউন্ডারি হাঁকান মারকুটে এই ওপেনার। অনিয়মিত লেগ স্পিনার ভিথানাগের বলে ড্রাইভ করতে গিয়ে বোল্ড হন তামিম।

তামিম ফিরে যাবার পর দশ রান যোগ করেই সাজঘরে ফিরেন শুভ। প্রথম ইনিংসে শতক হাঁকানো শুভ দিলরুয়ান পারেরার বলে বোল্ড হন। ৯৮ বলে ৪৫ রান করেন শুভ।

এর আগে পঞ্চম দিনের শুরুটা ভালোই করেন তামিম ও শুভ। ১২ রানে দিন শুরু করে দিনের প্রথম ঘন্টায় দায়িত্ব নিয়ে ব্যাটিং করেন। এক কথায় মাটি কামড়ে উইকেটে টিকে থাকেন তারা।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে জয়ের জন্যে ৪৬৭ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। গত মঙ্গলবার টসে জিতে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা সব উইকেট হারিয়ে ৫৮৭ রান সংগ্রহ করে। লঙ্কানদের হয়ে ট্রিপল সেঞ্চুরি করেন কুমার সাঙ্গাকারা। ৩১৯ রান করেন তিনি।

জবাবে বাংলাদেশের শামসুর রহমান শুভ ও ইমরুল কায়েস জোড়া শতক হাঁকান। শুভ ১০৬ ও ইমরুল কায়েস ১১৫ রান করেন। এছাড়া ৫০ রান আসে সাকিবের ব্যাট থেকে।

১৬১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে লঙ্কানরা ৪ উইকেটে ৩০৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসেও শতক হাঁকান কুমার সাঙ্গাকারা (১০৫)। এছাড়া সফরের প্রথম শতক হাঁকান দিনেশ চান্দিমাল (১০০)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top