সকল মেনু

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের অনুপস্থিত ১২

কুরবান আলী, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১২ জন শিক্ষক অনিয়মিত উপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে হাসপাতাল পরিচালনা কমিটির পক্ষ থেকে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. কামরুল আহসান
জানান, ১২ জন শিক্ষক অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়। এরপর কলেজ পরিচালনা পরিষদের মাসিক সভায় বিষয়টি আলোচনা করে তাদের বিরুদ্ধেব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরে গত ৩১ জানুয়ারী অবহিতকরণ পত্র প্রেরণ করা হয়েছে। সূত্রটি জানায়, দিনাজপুর মেডিকেল কলেজটির ১৫১টি শিক্ষক পদের মধ্যে ৫৩ পদই যে কেবল শুন্য তা নয়। যারা কর্তব্যরত তাদের অনেক গরহাজির থাকেন নিয়মিতভাবে। বায়োকেমিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দীন ঢাকাতেই থাকেন। দু মাস পর পর একদিনের জন্য কলেজে আসেন। মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক একেএম মৃধা থাকেন ময়মনসিংহে। ফার্মাকোলজি অধ্যাপক আবুল হাসনাত ফেরদৌস ঢাকতে থাকেন। মাসে ৪দিন ক্লাস নেন। গাইনি বিভাগের সহকারী অধ্যাপিকা রোবেয়া খাতুন থাকেন রাজশাহীতে। রেসপিরেটরী বিভাগের অধ্যাপক আতিকুর রহমান ঢাকায় অবস্থান করেন। মেডিসিন বিভাগে রাজিউল আলম, সহকারী অধ্যাপক আব্দুল লতিফ, সহকারী অধ্যাপক আমিরুজ্জামান, গাইনির সহকারী অধ্যাপক নাসরিন জামান এবং ইউরোলজি বিভাগের  সহকারী অধ্যাপক জাবিদ হাসান। রক্ত পরিসঞ্চালন বিভাগের সহকারী অধ্যাপক একেএম সামসুদ্দিন, নাক কান গোলা বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ সফিউল্লহ দিনাজপুরের বাইরে অবস্থান করে নিয়মিত গরহাজির থাকেন। এসব শিক্ষকদের বিরুদ্ধে ৩১ জানুয়ারী কলেজ কর্তৃপক্ষ কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top