সকল মেনু

বাবাকে সমকামী মেয়ের খোলা চিঠি

ডেস্ক রিপোর্ট, ঢাকা, ৩১ জানুয়ারি :  বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছে হংকংয়ের সমকামী মেয়ে গিগি চাওকে নিয়ে। গিগি চাওয়ের বিত্তশালী বাবা সিসিল চাও দুই দুইবার ঘোষণা দিয়েছিলেন- যে তার মেয়েকে প্রকৃত ভালোবাসা দিতে পারবে, তাকে মোটা অঙ্কের টাকা দেওয়া হবে। গত বছরের ঘোষণায় সেই টাকার পরিমাণ ছিল ৫০৫ কোটি। এবার তা দ্বিগুণ করে ১০১০ কোটিতে নিয়ে গেছেন সিসিলি চাও। আর এসব ঘোষণা কেবল তার সমকামী মেয়েকে ফেরানোর জন্য। অবশ্য বেশ সাড়াও মিলেছে ওই ঘোষণায়। প্রায় ২০ হাজার প্রার্থী আবেদন করেছিলেন গিগিকে পাওয়ার জন্য! এই যখন অবস্থা, তখন নিজের বাবাকে খোলা চিঠি লেখেন গিগি। আর সে চিঠিতে যৌনসঙ্গিনী সিয়ান এভাকে মেনে নেওয়ার জন্য ধনী ওই বাবার প্রতি আবেদন জানান ৩৩ বছর বয়সী ওই সমকামী মেয়ে। হংকংয়ের একটি সংবাদসংস্থার বরাত দিয়ে চিঠিটি প্রকাশ করে ‘সাউথ চায়না মরনিং পোস্ট’।

চিঠিতে গিগি যা লেখেন –

“প্রিয় বাবা, আমার সঙ্গিনীকে স্বাভাবিকভাবে গ্রহণ করুন। বিগত ৯ বছর ধরে আমরা প্রেম করছি এবং আপনি জানেন, ২০১২ সালে ফ্রান্সে আমরা বিবাহবন্ধনে আবদ্ধ হই। আমি জানি, আপনার পক্ষে এটা বুঝতে পারা সত্যিই খুব কঠিন যে, আমি কীভাবে একটি নারীর প্রতি কল্পনাপ্রবল হলাম। কিন্তু এটাই সত্যি। আর এটা ব্যাখ্যা করার সাধ্য আমার নেই। তবে এটা খুব শান্তিপূর্ণ ও আলতোভাবেই হয়ে গেছে।

বাবা, আপনি কল্পনাও করতে পারবেন না যে, আমি এখানে কী পরিমাণ সুখে দিন কাটাচ্ছি।”

উল্লেখ্য, গত বছর থেকেই আলোচিত এ ঘটনা নিয়ে নানা জল্পনা-কল্পনা। এদিকে ব্রিটিশ মুভি মেকার ব্যারন কোহেন ভাবছেন অন্য কথা। তিনি নাকি গিগির জীবনীর উপর চলচিত্র নির্মাণের ঘোষণাও দিয়েছেন এরই মধ্যে!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top