সকল মেনু

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর ওয়ালটর প্যাভিলিয়ন পরিদর্শন

অর্থনৈতিক রিপোর্টার :  ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করে ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় বাংলাদেশের তৈরি ওয়ালটন পণ্য সামগ্রী দেখে অভিভূত হন প্রধানমন্ত্রী ।  প্রধানমন্ত্রী ওয়ালটনের নতুন অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি সাইড বাই সাইড মডেলের ফ্রিজ দেখে আনন্দিত হোন ও গর্ব প্রকাশ করেন। কারণ ওয়ালটন ফ্রিজ বাংলাদেশে তৈরি হচ্ছে। এছাড়া তিনি  প্রধানমন্ত্রী প্যাভিলিয়ন ঘুরে ওয়ালটন মোটরসাইকেল, ফ্রিজ, এলইডি টেলিভিশন এবং মোবাইল সেট দেখেন। এ  সময় প্রধানমন্ত্রীন সঙ্গে ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শন করেন শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা দিলীপ বড়–য়া, রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান সুভাশিস বসু, মহাপরিচালক ড. রাখাল চন্দ্র বর্মন। এছাড়া ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শন করেন সরকারী-বেসরকারী পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তারাও। এদিকে, ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষ্যে এ বছর ওয়ালটন অত্যাধুনিক প্রযুক্তির নতুন ডিজাইন ও মডেলের ফ্রিজ, এলইডি টেলিভিশন,  মোটরসাইকেল এবং এসি তৈরি করছে।
এ প্রসঙ্গে ওয়ালটনের নির্বাহী পরিচালক (পলিসি এ্যান্ড এডমিন ) এসএম জাহিদ হাসান বলেন, ক্রেতাদের চাহিদা মাথায় রেখে মেলা উপলক্ষ্যে দেশীয় পন্যের অন্যতম প্রধান ব্র্যান্ড ওয়ালটন নতুন কিছু আপডেট মডেল ডিজাইন নিয়ে এসেছে। এছাড়া পণ্যের ডিজাইন ও মডেলে ভিন্নতা রয়েছে। সবকিছু মিলে আশা করছি, বাণিজ্য মেলায় এসে ক্রেতারা সাশ্রয়ী দামে ওয়ালটনেরপণ্যকেনারসুযোগ পাবে। এছাড়া ওয়ালটনের এন্ড্রয়েড মোবাইল সেটের বেশকিছু আপডেট ভার্সন আসছে। নতুন বছরে ক্রেতাদের হাতে তুলে দেয়া হয়েছে এসব উচ্চপ্রযুক্তি থ্রিজি ফোন। এরইমধ্যে ওয়ালটনের এ্যান্ড্রয়েড প্রিমো ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।
এ প্রসঙ্গে ওয়ালটনের নির্বহিী পরিচালক (প্লাজা সেলস এ্যান্ড ডেভলপমেন্ট) ইভা রিজওয়ানা বলেন, গত বছর মেলার মাধ্যমে বিপুল পরিমাণ রফতানি অর্ডার পাওয়া গিয়েছিল। এ বছরও আশা করছি বিদেশী ক্রেতাদের কাছ থেকে ভালো সাড়া পাওয়া যাবে। তিনি বলেন, এ বছর হরতাল-অবরোধের কারণে মেলা দশদিন পরে শুরু হলো। তারপরও আগামী দিনগুলোতে রাজনৈতিক সহিংসতা না থাকলে বিক্রির যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তা পূরণ হবে বলে আমরা আশা রাখছি।
এদিকে মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নটি গড়ে তোলা হয়েছে শৈল্পিকভাবে। ক্রেতা আকর্ষণের জন্য এবার তারা নান্দনিকতার উপর জোর দিয়েছে। দৃষ্টিনন্দন এ প্যাভেলিয়নে ক্রেতা দর্শনার্থীদের সুবিধার্থে লিফট লাগানো হয়েছে। প্যাভেলিয়নটি নির্মাণে দক্ষ ইন্টেরিয়র ডিজাইনারদের সহোযাগিতা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top