সকল মেনু

কুড়িগ্রামে বই বিতরণ

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
বছরের শুরুতে সবার হাতে নতুন বই তুলেদেয়ার বর্তমান সরকারের অঙ্গিকারের অংশ হিসাবে গতকাল বৃহস্পতিবার কুড়িগ্রামে প্রাথামক, দাখিল ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। সকালে কুড়িগ্রাম সরকারি বালিকা বিদ্যালয়ে মাধ্যমিক এবং কিশলয় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে বই বিতরণ করেন জেলা প্রশাসক এ বি এম আজাদ।
কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় মাধ্যমিক শিক্ষা ও দাখিল মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ৩২ লাখ ৮৩ হাজার ১৭৮ টি বইয়ের চাহিদার বিপরীতে ৩০ লাখ ১৪ হাজার ১৪৮টি বই বিতরণ করা হয়। যা চাহিদার ৯০ দশমিক ১৮ ভাগ। অপর দিকে প্রাথমিক শিক্ষা পর্যায়ে ২২ লাখ ৬২ হাজার ৭১৪ টি বই বিতরণ করা হয়। যা চাহিদার শতভাগ। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে বই উৎসব পালন করে। প্রাথমিক বিদ্যালয় গুলোতে প্রথম শ্রেণীর শিক্ষার্থীদের আনুষ্ঠানিক ভাবে বরণ করে নেয়া হয়।
বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার শামসুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের, অতিরিক্ত জেলা প্রশাসক আবু হোরায়রা, ইউএনও মোস্তাফিজার রহমান, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আহসান হাবীব নীলু, প্রধান শিক্ষক রোখসানা পারভীন,  আলহাজ আব্দুস সাবের প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top