সকল মেনু

নোয়াখালীতে গান্ধী আশ্রম ট্রাষ্টের সু-সাশন মানবাধীকার বিষয়ক সভা ও কমিটি গঠন

কামাল হেসেন মাসুদ, নোয়াখালী প্রতিনিধি:
সু-সাশন ও মানবাধীকার বিষয়ক কর্মশালা মানুষের অধীকার সচেতন করার লক্ষে মঙ্গলবার নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা পরিষধ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গান্ধী আশ্রম ট্রাষ্টের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায়  বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ জলিল এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেগমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্যা, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হারুনুর রশিদ, বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, গান্ধী আশ্রম ট্রাষ্টের সু-সাশন ও মানবাধীকার বিষয়ক প্রকল্প পরিচালক জোচ্ছনা আক্তার, প্রকল্পের বেগমগঞ্জের ম্যানেজার ফৌজিয়া সুলতানা, প্রকল্পের মনিটরিং ও ট্রেনিং অফিসার আজগর হোসেন’সহ অন্যান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের প্রতিনিধি মুক্তিযোদ্ধা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন সচিব, সু-সাশন ও মানবাধীকার বিষয়ক বলন্টিয়ার ও কর্মীবৃন্দ।

শেষে বেগমগঞ্জের সু-সাশন ও মানবাধীকার বিষয়ক প্রল্পের আগামী ৩বছরের কমিটি ঘোষনা করা হয়। ২৮সদস্যের কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন সভাপতি দুগাৃপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ জলিল, সহ-সভাপতি মনির আহমেদ, সাধারণ সম্পাদক আমিনুর রসুল দুলাল, সহ-সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন।

আলোচনায় বক্তারা বলেন, গান্ধী আশ্রম ট্রাষ্টের সহযোগিতায় প্রতিটি ইউনিয়ন পরিষদের বাজেট অধিবেশনের মাধ্যমে জনগনকে সম্পিক্তকরে যে ভাবে  বাজেট ঘোষনা করা হয় তাতে সাধারণ মানুষ অনেক সচেতনতা লাভকরে। মানবাধীকার বিষয়ে উপজেলা চেয়ারম্যা মোহাম্মদ উল্যা বলেন আমার দেশের আইনে আমাদের দেশ চলবে, আমার দেশের বিচার হবে। অন্নদেশ কোন অধীকারে মাথাঘামায়। অধীকার আদায়ের বেলায় সকল ক্ষেত্রে প্রয়োজনে কঠোর হতে হবে। ইউএনও মো. হারুনুর রশিদ বলেন আপনার ইউনিয়নের ট্রেস্ এর টাকায় আপনার ইউনিয়নের উন্নয়ন হবে। ট্রেস্ এর টাকা পরিশোধ করুন আপনার অধীকার আদায় করুন। ওসি মোস্তাফিজুর রহমান বলেন আমার যতক্ষন মনে হয় আমি বেচে আছি ততক্ষন আমি দ্বায়ীত্ব পালনে পিচ পা হবোনা সু-সাশন ও মানবাধীকার অক্ষুন্ন রাখব এটি আমার ব্রত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top