সকল মেনু

২৯ ডিসেম্বর বাধা দিলে পরিণতি হবে ভয়াবহ : খালেদা জিয়া

হটনিউজ24বিডি.কম, ঢাকা ২৬/১২/২০১৩ : বিরোধী দলের নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করব। যে কর্মসূচির ডাক দিয়েছি, তাতে সবাই আসবেন। আমিও আপনাদের পাশে থাকব। কথা দিচ্ছি এই কর্মসূচি হবে উৎসবমূখর ও শান্তিপূর্ণ। সরকারের সাহস থাকলে, এই কর্মসূচি পালনে বাধা দিবে না। যদি তা করতে না দেয় তার পরিণতি ভয়াবহ হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বুধবার রাতে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

জিদ ছেড়ে তফসিল স্থগিত করে আলোচনায় বসতে সরকারের প্রতি আবারও আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘যদি দেশকে ভালো বাসেন, দেশের কল্যাণ ও উন্নতি চান তাহলে জিদ ও প্রতারণা ছেড়ে দশম জাতীয় সংসদের ঘোষিত তফসিল স্থগিত করুন। এবং নির্দলীয় সরকারের ব্যবস্থা করুন। যদি সংবিধান সংশোধন করতে হয়,এখনও সুযোগ আছে সংসদ ডেকে সংবিধান সংশোধন করার।

খালেদা জিয়া বলেন,‘ যতই চেষ্টা করুক না কেন, এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না। তাদেরকে ক্ষমতা থেকে বিদায় নিতেই হবে বলে মন্তব্য করেন তিনি। বর্তমান সরকারকে চরম স্বৈরাচারী বলে আখ্যা দিয়ে খালেদা জিয়া বলেন,‘ এই সরকারের অধীনে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

তিনি বলেন,‘ হলফনামা অনুসারে ক্ষমতাসীন দলের মন্ত্রী, এমপি ও নেতারা যেভাবে কোটি টাকার মালিক হয়েছে, সেই সম্পদের লোভ ছাড়তে চায় না বলে ক্ষমতা ছাড়তে চায় না। তাই তারা সব দলের অংশ গ্রহণে নির্বাচন হউক তা তারা চান না।

তিনি বলেন, ‘গণআন্দোলনে সরকার নির্বাচনে প্রার্থীহীন হয়ে পড়েছে। ইতোমধ্যে ১৫৪ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপিও হয়েছেন। নিজেরা ক্ষমতায় থাকতে আসন ভাগবাটোয়ারা করেছেন। মনে হচ্ছে দেশটা জনগনের নয়; আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তি। এটা চলতে দেওয়া যায় না। আগামী ৫ জানুয়ারির নির্বাচনে ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘কেউ দয়া করে ভোট কেন্দ্রে যাবেন না; তিনশ সিটে জিতে নিক, তাতে কিছু হবে না। সাতক্ষীরার ঘটনার বর্ণনা করে বলেন,‘ এই সরকার একটি হানাদার ও দখলদার সরকার।

নির্বাচন কমিশনকে মেরুদণ্ডহীন আখ্যা দিয়ে বলেন,‘সরকার যেভাবে বলে, সেভাবেই তারা কার্যক্রম পরিচালনা করে।’

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েসনের সভাপতি এলবার্ট পি কস্টার সভাপতিত্বে বক্তব্য রাখেন ডেবেট রোজারিও,মার্সেল এল চিলং, মিস শুভ্র, ফাদার আলবার্ট রোজারিও প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top